ঢাকাWednesday , 7 October 2020
  1. অপরাধ-দূনীর্তি
  2. আইন-আদালত
  3. আর্ন্তজাতিক
  4. কৃষি ও অর্থনীতি
  5. খেলাধুলা
  6. চিকিৎসা
  7. জাতীয়
  8. দেশজুড়ে
  9. ধর্ম
  10. বিনোদন
  11. মতামত
  12. রাজনীতি
  13. লাইফস্টাইল
  14. শিক্ষা
  15. সম্পাদকীয়

অনুষ্ঠিত হবেনা চলতি বছরের এইচএসসি ও সমমানের পরীক্ষা

NAYAN AHMMED
October 7, 2020 10:04 am
Link Copied!

জয় নিউজ সেভেন ডেস্ক:


চলতি বছরের এইচএসসি ও সমমানের পরীক্ষা বাতিল ঘোষণা করা হয়েছ৷ এই ঘোষণার মধ্য দিয়ে দুঃশ্চিন্তা দূর হলো শিক্ষার্থীদের। কারণ, পরীক্ষা হবে নাকি হবেনা এ নিয়ে চরম চিন্তায় ছিলো পরীক্ষার্থীরা। মহামারী করোনা ভাইরাসের কারণে দীর্ঘদিন বন্ধ থাকার পর অর্থনীতির চাকা সচল রাখার জন্য সবধরনের প্রতিষ্ঠান খুলে দেওয়া হলেও বন্ধ রাখা হয়েছে শিক্ষা প্রতিষ্ঠান৷ সরকার এই ক্ষেত্রে কোন প্রকার ঝুঁকি নিতে রাজি নয়।

বুধবার (৭ই অক্টোবর) দুপুরে শিক্ষা মন্ত্রণালয় কর্তৃক আয়োজিত এক সংবাদ সম্মেলনের মাধ্যমে এ বছরের এইচএসসি ও সমমানের পরীক্ষা অনুষ্ঠিত হবেনা এমন ঘোষণা দেন শিক্ষা মন্ত্রী ডা. দীপু মনি। তবে বিগত পাবলিক পরীক্ষার রেজাল্ট মূল্যায়ন করে এ বছরের ডিসেম্বর মাসের মধ্যেই একটি রেজাল্ট দেওয়ার কথা ভাবছে শিক্ষা মন্ত্রণালয়। সেই সাথে বিশ্ববিদ্যালয়ে ও ভর্তি করা হবে এই মূল্যায়নকৃত রেজাল্টের মাধ্যমে।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব মাহবুব হোসেন, কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগের সচিব আমিনুল ইসলাম খান এবং সব শিক্ষা বোর্ডের চেয়ারম্যানরা সংযুক্ত ছিলেন। এ বছর এইচএসসি-সমমান পরীক্ষায় মোট ১৩ লাখ ৬৫ হাজার ৬৮৯ জন পরীক্ষার্থী অংশগ্রহণের কথা ছিল।