ঢাকাFriday , 1 January 2021
  1. অপরাধ-দূনীর্তি
  2. আইন-আদালত
  3. আর্ন্তজাতিক
  4. কৃষি ও অর্থনীতি
  5. খেলাধুলা
  6. চিকিৎসা
  7. জাতীয়
  8. দেশজুড়ে
  9. ধর্ম
  10. বিনোদন
  11. মতামত
  12. রাজনীতি
  13. লাইফস্টাইল
  14. শিক্ষা
  15. সম্পাদকীয়

আওয়ামী লীগের কেন্দ্রীয় আইন উপ-কমিটির সদস্য নির্বাচিত হলেন চুয়াডাঙ্গার সন্তান এ্যাড. হামিদ

NAYAN AHMMED
January 1, 2021 9:31 am
Link Copied!

শামীম হোসেন মিজি:


বাংলাদেশ সুপ্রিম কোর্টের বিশিষ্ট আইনজীবী চুয়াডাঙ্গার কৃতি সন্তান মোঃ হামিদুল ইসলাম হামিদ বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় আইন উপ-কমিটির পুনরায় সদস্য নির্বাচিত হয়েছেন।

গত রবিবার (২৭শে ডিসেম্বর) আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের ও আইন বিষয়ক সম্পাদক কাজী মোঃ নজিবুল্লাহ হিরু স্বাক্ষরিত এই কমিটির নাম প্রকাশ করা হয়।

পর পর ২ বার বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় আইন উপ-কমিটিতে থাকা এ্যাডভোকেট হামিদুল ইসলাম হামিদ চুয়াডাঙ্গা সদর উপজেলার কুতুবপুর ইউনিয়নের কুতুবপুর গ্রামের হাজী মরহুম ইব্রাহীম বিশ্বাসের নাতি ছেলে ও বীর মুক্তিযোদ্ধা মরহুম ইউসুফ আলী বিশ্বাস ও মোছা: জহুরা খাতুনের পুত্র।

বংশগতভাবে আওয়ামী পরিবারের সন্তান হওয়ার কারণে ছোটবেলা থেকেই হামিদুল ইসলামের ভারোবাসা ও আগ্রহ জন্মায় বঙ্গবন্ধু , মুক্তিযুদ্ধ, দেশ ও দেশের মানুষের প্রতি। ছাত্রজীবনে তিনি ছাত্রলীগের রাজনীতিতে ছিলেন অত্যন্ত সক্রিয় এবং দলের দুঃসময়ে ছিলেন নিবেদিত, ত্যাগী ও পরীক্ষীত কর্মী। যার জন্য তাকে অনেক ভুগতেও হয়েছিল। তৎকালীন বিরোধী দলের রাজনৈতিক চাপে তার শিক্ষা জীবন থেকে হারিয়ে গিয়েছিল ৩টি বছর। সরকারি যশোর এম এম কলেজে পড়ার সময় তিনি এম এম কলেজ ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক ছিলেন। জামাত বিএনপি’র আমলে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে আইনে পড়ার সময় তিনি ছাত্রলীগের সক্রিয় রাজনীতি করতেন।

এছাড়া এ্যাডভোকেট হামিদ বাংলাদেশ আওয়ামী আইন ছাত্র পরিষদের কেন্দ্রীয় কমিটির সমাজকল্যাণ সম্পাদক ছিলেন এবং তিনি বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় রাজনীতিতেও ছিলেন সক্রিয়।

তিনি ২০০৮ সাল থেকে আওয়ামী লীগের কেন্দ্রীয় রাজনীতিতে সক্রিয় হলে ২০১৬ সালে সম্মেলন প্রস্তুতি কমিটিতে দায়িত্ব পান। একই বছর বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় আইন উপ-কমিটিতে সদস্য হিসাবে দায়িত্ব পান।

বাংলাদেশ আওয়ামী লীগের ক্লিন ইমেজের এই নেতা পুনরায় দায়িত্ব পাওয়ায় আইনজীবী ও তার নিজ জেলার নেতা কর্মীদের মধ্যে উচ্ছ্বাস দেখা গেছে।

ব্যক্তিগত জীবনে বাংলাদেশ সুপ্রিম কোর্টের এ্যাডভোকেট স্ত্রী নাজনীন ফেরদৌস লাবনী ও এক ছেলে মাহির তাজওয়ারকে নিয়ে হামিদুল ইসলামের সুখের সংসার।