ঢাকাSunday , 14 February 2021
  1. অপরাধ-দূনীর্তি
  2. আইন-আদালত
  3. আর্ন্তজাতিক
  4. কৃষি ও অর্থনীতি
  5. খেলাধুলা
  6. চিকিৎসা
  7. জাতীয়
  8. দেশজুড়ে
  9. ধর্ম
  10. বিনোদন
  11. মতামত
  12. রাজনীতি
  13. লাইফস্টাইল
  14. শিক্ষা
  15. সম্পাদকীয়

আওয়ামী লীগ মনোনীত প্রার্থী রফিকুল ইসলাম জীবননগর পৌরসভার মেয়র নির্বাচিত | JN7

Rasel Munna
February 14, 2021 2:06 pm
Link Copied!

জয় নিউজ সেভেন ।। চতুর্থ ধাপে অনুষ্ঠিত পৌরসভা নির্বাচনে চুয়াডাঙ্গার জীবননগর পৌরসভার মেয়র নির্বাচিত হয়েছেন রফিকুল ইসলাম রফিক। বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত নৌকা মার্কার প্রার্থী রফিকুল ইসলাম রফিক প্রথমবারের মতো জীবননগর পৌরসভার মেয়র নির্বাচিত হলেন। এর আগে কখনো তিনি মেয়র পদে নির্বাচন করেননি। তবে বেশ কয়েকবার তিনি কাউন্সিলর নির্বাচিত হয়েছেন।

মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করে তিনি পেয়েছেন ১৩ হাজার ৯ শত ১৭ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ধানের শীষ প্রতীকের প্রার্থী শাজাহান কবির পেয়েছেন ৭ শত ৬৬ ভোট, আর ইসলামী আন্দোলনের মনোনীত প্রার্থী খোকন হাতপাখা প্রতীকে পেয়েছেন ২ শত ৫৩ ভোট। বাতিল হয়েছে ৩ শত ৪৪ ভোট। যদিও বিএনপি’র প্রার্থী সকাল সাড়ে ৯টার সময় সংবাদ সম্মেলন করে নির্বাচন বর্জনের ঘোষণা দেন।

এর আগে সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে ব্যালট পেপারের মাধ্যমে পৌরশহরের ৯টি ওয়ার্ডের ১০টি কেন্দ্রে ৬০টি কক্ষে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। বড়ধরনের কোন অপ্রীতিকর ঘটনা না ঘটলেও বেশ কয়েকটি ওয়ার্ডে কাউন্সিলর প্রার্থীর কর্মী-সমর্থকদের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। নির্বাচনে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর উপস্থিতি ছিলো চোখে পড়ার মতো। জীবননগর পৌরসভায় মোট ভোটার হলো ২০ হাজার ৮ শত ২৭ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১০ হাজার ১ শত ৩৩ জন, আর মহিলা ভোটার ১০ হাজার ৬ শত ৯৪ জন।

জীবননগর পৌরসভার নব-নির্বাচিত মেয়র রফিকুল ইসলাম রফিক | JN7