ঢাকাSaturday , 19 December 2020
  1. অপরাধ-দূনীর্তি
  2. আইন-আদালত
  3. আর্ন্তজাতিক
  4. কৃষি ও অর্থনীতি
  5. খেলাধুলা
  6. চিকিৎসা
  7. জাতীয়
  8. দেশজুড়ে
  9. ধর্ম
  10. বিনোদন
  11. মতামত
  12. রাজনীতি
  13. লাইফস্টাইল
  14. শিক্ষা
  15. সম্পাদকীয়

ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে মিথ্যা সংবাদ প্রচারের প্রতিবাদে জীবননগরে মানববন্ধন

NAYAN AHMMED
December 19, 2020 2:47 pm
Link Copied!

এম.এ.আর নয়ন / সম্রাট হোসেন:


বেসরকারি স্যাটেলাইট টেলিভিশন মাইটিভি’র মুখোশ অনুষ্ঠানে জীবননগর উপজেলার কেডিকে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক খায়রুল বাশার শিপলুর বিরুদ্ধে মিথ্যা সংবাদ পরিবেশন ও প্রচারের প্রতিবাদে জীবননগর বাসস্ট্যাণ্ডে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়েছে।

শনিবার (১৯শে ডিসেম্বর) বিকাল ৪টার সময় চুয়াডাঙ্গা জেলার জীবননগর পৌরশহরের বাসস্ট্যাণ্ড এলাকায় শাপলা বাস কাউন্টারের সামনে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধনে উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগসহ উপজেলা ও ইউনিয়নের প্রত্যেক ইউনিটের নেতাকর্মীরা স্বত:স্ফূর্তভাবে অংশ গ্রহণ করেন।মানববন্ধনে বক্তব্য রাখেন বাঁকা ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি মেহেদী হাসান, জীবননগর ডিগ্রী কলেজ ছাত্রলীগের সাবেক সভাপতি মেহেদী হাসান, কেডিকে ইউনিয়ন পরিষদের সদস্য ও যুবলীগ নেতা খাশিয়ার রহমান মিঠু।

মানববন্ধন শেষে বাসস্ট্যাণ্ডে অবস্থিত মুক্ত মঞ্চে এক প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়। এ সময় বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ (সম্পাদক) নজরুল ইসলাম, সাবেক উপজেলা চেয়ারম্যান ও পৌর আওয়ামী লীগের সাবেক সভাপতি আবু মোঃ আব্দুল লতিফ অমল, আন্দুলবাড়িয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শেখ শফিকুল ইসলাম মোক্তার, মনোহরপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সোহরাব হোসন খান, উপজেলা যুবলীগের সভাপতি আব্দুস সালাম ঈশা, বাঁকা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাখাওয়াত হোসেন ফরজ।

এ সময় বক্তারা বলেন, “উদ্দেশ্যপ্রণোদিত ও ষড়যন্ত্র করে মাইটিভি’র সাংবাদিক এসকে লিটন মুখোশ অনুষ্ঠানে বৃহত্তর উথলী ইউনিয়ন পরিষদের দু’দুবারের স্বনামধন্য চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক মরহুম শরিফউদ্দিন চেয়ারম্যানের সুযোগ্য পুত্র কেডিকে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক খায়রুল বাশার শিপলুর বিরুদ্ধে মিথ্যা সংবাদ প্রচার করেছে।শিপলুকে জড়িয়ে যে সংবাদ প্রচার করা হয়েছে তার কোন ভিত্তি নাই৷ সাংবাদিকরা হচ্ছে জাতির বিবেক, তাদের দ্বারা যদি প্রতিহিংসার কারণে এ ধরনের মিথ্যা সংবাদ প্রচার হয়, তাহলে এটা অত্যন্ত লজ্জার বিষয়। তাছাড়া ওই রিপোর্টে শিপলুর কোন বক্তব্য নেওয়া হয়নি। যাকে অভিযুক্ত করে নিউজটি তৈরি করা হয়েছে, নিউজে অবশ্যই তার বক্তব্য রাখার দরকার ছিলো। আমরা এ ধরনের মিথ্যা সংবাদ প্রচারের তীব্র প্রতিবাদ জানাচ্ছি। ভুল স্বীকার করে ভবিষ্যতে এ ধরনের মিথ্যা সংবাদ প্রচার করা থেকে বিরত না হলে দলীয় নেতাকর্মীদের সাথে নিয়ে আরও কঠোর কর্মসূচি দেওয়ার পাশাপাশি জীবননগর উপজেলায় মাইটিভি বর্জন করা হবে”।

এছাড়া বক্তারা, সাংবাদিক এসকে লিটন রিপোর্টার হওয়ার আগে জীবননগর থাকাকালীন যে সমস্ত অপকর্ম করেছেন সে সমস্ত অতীত ইতিহাস টেনে বিভিন্ন বক্তব্য দেন। এ সময় আরও উপস্থিত ছিলেন উথলী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবুল কালাম আজাদ, বাঁকা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কাদের প্রধান, উথলী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আব্দুল হান্নান, মনোহরপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি গোলাম রসুলসহ আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের বিভিন্ন ইউনিটের নেতাকর্মীবৃন্দ। মানববন্ধন ও প্রতিবাদ সভা শেষে সাংবাদিক এস কে লিটনের কুশপুত্তলিকা দাহ করে নেতাকর্মীরা।

উল্লেখ্য, সাংবাদিক এসকে লিটন ও চুয়াডাঙ্গার জীবননগর উপজেলার সন্তান। গত শুক্রবার (১৮ই ডিসেম্বর) রাত সাড়ে ৯টায় মাইটিভি’র মুখোশ অনুষ্ঠানে কেডিকে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান খায়রুল বাশার শিপলুর বিরুদ্ধে নারীঘটিত একটি বিষয় নিয়ে নিউজ প্রচার করা হয়। নিউজ প্রচারের পর থেকেই কেডিকে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান খায়রুল বাশার শিপলুসহ উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা নিউজটি মিথ্যা ও ষড়যন্ত্রমূলক দাবি করে এই মানববন্ধন কর্মসূচি পালন করে।