ঢাকাSunday , 8 October 2023
  1. অপরাধ-দূনীর্তি
  2. আইন-আদালত
  3. আর্ন্তজাতিক
  4. কৃষি ও অর্থনীতি
  5. খেলাধুলা
  6. চিকিৎসা
  7. জাতীয়
  8. দেশজুড়ে
  9. ধর্ম
  10. বিনোদন
  11. মতামত
  12. রাজনীতি
  13. লাইফস্টাইল
  14. শিক্ষা
  15. সম্পাদকীয়

উথলী ডিগ্রি কলেজে নবীনবরণ অনুষ্ঠিত

এম.এ.আর.নয়ন
October 8, 2023 4:35 pm
Link Copied!

চুয়াডাঙ্গার জীবননগর উপজেলার উথলী ডিগ্রি কলেজে ২০২৩-২৪ শিক্ষাবর্ষের একাদশ শ্রেণির নবীন শিক্ষার্থীদের বরণ করে নেওয়ার জন্য নবীনবরণ অনুষ্ঠিত হয়েছে। উথলী ডিগ্রি কলেজের আয়োজনে রবিবার (৮ই অক্টোবর) বেলা ১১টার সময় কলেজের হলরুমে এই নবীনবরণ অনুষ্ঠিত হয়। উথলী ডিগ্রি কলেজের অধ্যক্ষ আকরাম হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন উথলী ডিগ্রি কলেজের পরিচালনা পর্ষদের সভাপতি আব্দুল হান্নান।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, ‘শহরাঞ্চলের কলেজ ছেড়ে উথলীর মতো গ্রামের একটি কলেজে ভর্তি হতে অনেক শিক্ষার্থীই প্রথমে দ্বিধাদ্বন্দ্বে থাকে। কিন্তু এখানে ভর্তি হওয়ার পর তাদের সেই ভুল ভেঙে যায়। উথলী কলেজ থেকে লেখাপড়া করে অনেকেই ভালো ভালো চাকরি করছে।’ নবীন শিক্ষার্থীদের উদ্দেশ্য তিনি বলেন, ‘শিক্ষকরা হচ্ছেন মানুষ গড়ার কারিগর। শিক্ষকদের সাথে খারাপ আচরণ করলে জীবনে কখনও উন্নতি করা সম্ভব নয়। তোমরা শিক্ষকদের সাথে ভালো আচরণ করে তোমাদের প্রাপ্যটুকু তাদের কাছ থেকে আদায় করে নেবে। আমাদের কলেজের প্রত্যেক শিক্ষকই অনেক আন্তরিক।’

অত্র কলেজের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের সহকারী অধ্যাপক মাজেদুল ইসলামের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, উথলী ডিগ্রি কলেজের প্রতিষ্ঠাতা সদস্য আব্দুল মান্নান পিল্টু, পরিচালনা পর্ষদের সদস্য রবিউল হোসেন, মোহাম্মদ আব্দুল্লাহ, মহির উদ্দিন বিশু এবং কলেজের ইংরেজি ভাষা ও সাহিত্য বিভাগের প্রভাষক সায়েমুল হক টিপু।

অনুষ্ঠানের শুরুতে পবিত্র কুরআন থেকে তেলাওয়াত করা হয়। পরে কলেজ পরিচালনা পর্ষদের সদস্য ও শিক্ষকদের সাথে নবীন শিক্ষার্থীদের পরিচয় করে দেওয়া হয়। পরিচয় পর্ব শেষে অভিনন্দন পত্র বিতরণ, পাঠ এবং ফুল দিয়ে নবীন শিক্ষার্থীদের বরণ করে নেওয়া হয়। এ সময় আরও উপস্থিত ছিলেন উথলী ডিগ্রি কলেজ পরিচালনা পর্ষদের সদস্য ওবায়দুল্লাহ বিশ্বাস ফিন্টু, কলেজের সকল শিক্ষক-শিক্ষিকা, ছাত্র-ছাত্রীবৃন্দ এবং বিভিন্ন মিডিয়ার সাংবাদিকবৃন্দ। উল্লেখ্য, ২০২৩-২৪ শিক্ষাবর্ষে উথলী ডিগ্রি কলেজের একাদশ শ্রেণিতে মোট ১৮০ জন শিক্ষার্থী ভর্তি হয়েছেন।