ঢাকাWednesday , 20 September 2023
  1. অপরাধ-দূনীর্তি
  2. আইন-আদালত
  3. আর্ন্তজাতিক
  4. কৃষি ও অর্থনীতি
  5. খেলাধুলা
  6. চিকিৎসা
  7. জাতীয়
  8. দেশজুড়ে
  9. ধর্ম
  10. বিনোদন
  11. মতামত
  12. রাজনীতি
  13. লাইফস্টাইল
  14. শিক্ষা
  15. সম্পাদকীয়

উন্নয়নের অগ্রযাত্রা অব্যাহত রাখতে শেখ হাসিনার বিকল্প নাই, এমপি টগর

Alomgir hossain
September 20, 2023 11:57 am
Link Copied!

এম.এ.আর.নয়নঃ-আওয়ামী লীগ সরকার ক্ষমতায় থাকলে দেশ ও দেশের মানুষের উন্নয়ন হয়। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যে নীতি-আদর্শ নিয়ে দেশ পরিচালনা করতেন জননেত্রী শেখ হাসিনাও সেই একই নীতি-আদর্শ নিয়ে দেশ পরিচালনা করে যাচ্ছেন। তিনি ২৪ ঘণ্টার মধ্যে ১৮ ঘণ্টা কাজ করেন। এর মধ্যে তিনি প্রতিদিন পাঁচ ওয়াক্ত নামাজ আদায় করেন, কুরআন শরীফ তেলাওয়াত করেন, আদায় করেন তাহাজ্জুদের নামাজ। কী করে দেশের উন্নয়ন করা যায় এই চিন্তা সবসময় তাঁর মাথায় কাজ করে। দেশি-বিদেশি সকল ষড়যন্ত্র উপেক্ষা করে দেশে পদ্মা সেতু হয়েছে। হয়েছে মেট্রোরেল, এলিভেটেড এক্সপ্রেসওয়ে। সারাদেশে নির্মাণ করা হয়েছে ৫৬০টি মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র। রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র নির্মাণের কাজ দ্রুত গতিতে এগিয়ে চলছে। সেইসাথে চলছে বঙ্গবন্ধু রেলসেতুর নির্মাণ কাজ। উদ্বোধনের অপেক্ষায় রয়েছে কর্ণফুলী টানেলসহ আরও অনেক উন্নয়নমূলক কাজ। উন্নয়নের এই অগ্রযাত্রা
অব্যাহত রাখতে জননেত্রী শেখ হাসিনার কোনো বিকল্প নাই। কিন্তু এতো উন্নয়ন ফখরুল সাহেবের চোখে পড়ে না। বিএনপি শুধু ষড়যন্ত্র করতে ব্যস্ত। কিন্তু কোনো ষড়যন্ত্রেই কাজ হবে না।’ মঙ্গলবার (১৯শে সেপ্টেম্বর) রাতে চুয়াডাঙ্গার জীবননগর উপজেলার উথলীতে ১নং ওয়ার্ড আওয়ামী লীগ আয়োজিত পথসভায় এসব কথা বলেন চুয়াডাঙ্গা-২ আসনের সংসদ সদস্য হাজি আলী আজগার টগর।

তিনি আরও বলেন, ‘আমি যখন ২০০৮ সালে প্রথমবার এ এলাকায় ভোটের জন্য আসি তখন রাস্তাঘাট উন্নত ছিল না। ছিল না বিদ্যুৎ। মানুষ ঠিকমতো খেতে পারতো না। কৃষকরা ঠিকমতো পেতো না সার-ডিজেলসহ অন্যান্য কৃষি সামগ্রী। কিন্তু আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসার পর এখন আর সেই অবস্থা নাই। আমার নির্বাচনি এলাকার অধিকাংশ রাস্তাঘাট এখন পাকা। প্রত্যেক গ্রামের মসজিদগুলোর উন্নতি হয়েছে। শিক্ষা প্রতিষ্ঠানে নির্মাণ করা হয়েছে নতুন নতুন ভবন। শিক্ষার্থীরা সেখানে ঝড় বৃষ্টির মাঝে ও নিশ্চিন্তে পড়াশোনা করতে পারে। আমি জানি, উথলী গ্রামে শিক্ষিত মানুষের বসবাস। কিন্তু উথলী কলেজে টিনের ছাউনি ছিল। এখন সেখানে চারতলা নতুন ভবন। সেখানে আবার ডিগ্রিও চালু করে দিয়েছি। উথলী মাধ্যমিক বালিকা বিদ্যালয়ে নতুন চারতলা ভবন করে দিয়েছি। এলাকার রাস্তাঘাট উন্নত হয়েছে। কিছুদিনের মধ্যেই উথলী
মোল্লাবাড়ী-আন্দুলবাড়ীয়া সড়ক প্রশস্তকরণের কাজ শুরু হবে। যেখানে ইটের খোয়ার বদলে ব্যবহার করা হবে পাথর। এসব উন্নয়নের অবদান শুধুমাত্র জননেত্রী শেখ হাসিনার।’উথলী ১নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি লুৎফর রহমান লুতুর সভাপতিত্বে উথলী ফার্মগেট এলাকায় অনুষ্ঠিত এ পথসভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন জীবননগর উপজেলা পরিষদের চেয়ারম্যান হাজি হাফিজুর রহমান, উথলী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আব্দুল হান্নান, সাধারণ সম্পাদক মোবারক সোহেল আহাম্মদ প্রদীপ, উথলী মাধ্যমিক বিদ্যালয়ের পরিচালনা পর্ষদের সভাপতি আব্দুল মান্নান পিন্টু এবং উথলী ইউনিয়ন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মিজানুর রহমান মিন্টু।

এসময় আরও উপস্থিত ছিলেন উথলী ১নং ওয়ার্ড আওয়ামী লীগের সহ-সভাপতি আকবার আলী, উপজেলা যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক আলমগীর হোসেন, ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি মনিরুল ইসলাম মনিসহ স্থানীয় আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের অন্যান্য নেতাকর্মীবৃন্দ। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন ১নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আতিকুর রহমান।