ঢাকাSaturday , 5 September 2020
  1. অপরাধ-দূনীর্তি
  2. আইন-আদালত
  3. আর্ন্তজাতিক
  4. কৃষি ও অর্থনীতি
  5. খেলাধুলা
  6. চিকিৎসা
  7. জাতীয়
  8. দেশজুড়ে
  9. ধর্ম
  10. বিনোদন
  11. মতামত
  12. রাজনীতি
  13. লাইফস্টাইল
  14. শিক্ষা
  15. সম্পাদকীয়

করোনা ভাইরাসের কারণে দীর্ঘদিন বন্ধ থাকার পর খুলনা থেকে যাত্রা শুরু করলো দুইটা মেইল ট্রেন

NAYAN AHMMED
September 5, 2020 11:11 pm
Link Copied!

হৃদয় আহম্মেদ ,

(কোভিড ১৯) করোনা ভাইরাস বাংলাদেশে ভয়াবহ রুপ ধারণ করায়। বাংলাদেশের রাজধানী (ঢাকা) থেকে শুরু করে বাংলাদেশের প্রতিটি জেলা- উপজেলা ও ইউনিয়নের করোনা আক্রান্ত সংখ্যা দিন দিন বেড়েই চলেছে।এবং কী করোনা আক্রান্ত হওয়ার মৃত্যু ব্যাক্তির সংখ্যা দিনে দিনে বেড়েই চলেছে । মৃত্যুর সাথে লড়াই করে জীবনযাপন করতে হচ্ছে।
(কোভিড ১৯) কোরনা ভাইরাস রোগে বাংলাদেশে আক্রান্ত সংখ্যা ও মৃত্যুর সংখ্যা কোন ভাবেই না কমলে বাংলাদেশের সরকার মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংদেশের রাজধানী (ঢাকা) থেকে শুরু করে জেলা- উপজেলা ও ইউনিয়নে ,স্কুল, কলেজ, অফিস, আদালত, এমন কী রেলপথসহ হাট, বাজার, (কোভিড ১৯)করোনা ভাইরাস রোগ সংক্রমণ- প্রতিরোধে লকডাউন ঘোষণা করে দেয় সরকার।
আনুমানিক ৩/৪ মাস পরে (কোভিড ১৯) করোনা ভাইরাস রোগটি কিছুটা স্বাভাবিক হলে বাংলাদেশের সব জায়গাই স্বাস্থ্যবিধি মেনে সীমিত আকারে দোকানপাট খোলার অনুমতি দেয় সরকার। তার পরে দুই এক মাস পরেই গত বুধবার(২৭ আগস্ট) রকেট নামে মেইল ট্রেনটি (চিলাহাটি টু খুলনা) মাঝে উথলী স্টেশনে রাইট টাইম বেলা ১টার সময় এসে থামে। শনিবার(০৫ সেপ্টেম্বর) মহানন্দ নামে ট্রেনটি (চাঁপাইনবাবগঞ্জ টু খুলনা)মাঝে উথলী স্টেশনে রাইট টাইম ১২ টা ৩৮ মিনিটে এসে দাঁড়ায়।তবে ট্রেনগুলোতে যাত্রীর সংখ্যা সীমিত আকারে থাকছে ।
করোনা ভাইরাসের কারণে এত দিন মেইল ট্রেন বন্ধ ছিল। কোভিড -১৯ কিছুটা স্বাভাবিক হলে সরকার স্বাস্থ্যবিধি মেনে দুই টা মেইল ট্রেন চালু করলো।