ঢাকাTuesday , 22 December 2020
  1. অপরাধ-দূনীর্তি
  2. আইন-আদালত
  3. আর্ন্তজাতিক
  4. কৃষি ও অর্থনীতি
  5. খেলাধুলা
  6. চিকিৎসা
  7. জাতীয়
  8. দেশজুড়ে
  9. ধর্ম
  10. বিনোদন
  11. মতামত
  12. রাজনীতি
  13. লাইফস্টাইল
  14. শিক্ষা
  15. সম্পাদকীয়

কুমড়াবাড়িয়া ইউনিয়নে দুই গ্রুপের বিবাদ মীমাংসা করলেন চেয়ারম্যান পদপ্রার্থী সন্টু – JN7

NAYAN AHMMED
December 22, 2020 8:11 am
Link Copied!

সাইফুল ইসলাম, ঝিনাইদহ প্রতিনিধিঃ

ঝিনাইদহ সদর উপজেলার ৫নং কুমড়াবাড়িয়া ইউনিয়নের আব্দালপুর ও কুমড়াবাড়িয়া গ্রামের তৈয়ব আলী এবং আনিচুর রহমানের মধ্য গরু নিয়ে বাক বিতন্ডার এক পর্যায়ে উভয় পক্ষ সংঘর্ষে জড়িয়ে পড়ে। সংঘর্ষে উভয় পক্ষের বেশ কয়েকজন হতাহত হয়। পুনরায় দু’পক্ষের মধ্য সংঘর্ষ বাধার সম্ভাবনা দেখা দিলে স্হানীয় প্রশাসন পরিস্হিতি নিয়ন্ত্রণে এনে উভয় পক্ষকে শান্ত থাকার নির্দেশ দেন।

বিষয়টি নিয়ে উভয় পক্ষই নিরসনের জন্য শাহিদুর রহমান সন্টুর শরণাপন্ন হন এলাকাবাসী। তিনি স্হানীয় মুরব্বি ও গ্রাম্য মোড়লদের নিয়ে উঠান বৈঠকের আহব্বান করেন। তারই ধারাবাহিকতায় গত শুক্রবার জুম্মার নামাজের পর দুই পাড়ার মুরব্বি হাজীসাহেবগণ, বাদীপক্ষ, বিবাদীপক্ষ এবং গ্রামবাসীর উপস্হিতিতে আব্দালপুর মাদ্রাসা প্রাঙ্গনে উঠান বৈঠক অনুষ্ঠিত হয়।

দীর্ঘ সময়ব্যাপী চলা বৈঠকে উভয় পক্ষের শুনানি এবং স্বাক্ষীদের স্বাক্ষ্য গ্রহণ করা হয়। এসময় স্হানীয় মাতব্বরগণ সমাজে শান্তিপূর্ণভাবে বসবাস করার জন্য বিভিন্ন মূল্যবান বক্তব্য উপস্হাপন করেন। সম্মানিত সকল বক্তার বক্তব্যে মূল্যায়ন তথ্য উপাত্তের ভিত্তিতে সার্বিক বিষয় বিবেচনায় এনে সভায় সমাজে শান্তিপূর্ণভাবে বসবাস করার ক্ষেত্রে বিভিন্ন সচেতনতামূলক বত্তব্য উপস্থাপন করেন কুমড়াবাড়িয়া ইউনিয়নের কৃতি সন্তান তারুণ্যর অহংকার গর্বিত আওয়ামী পরিবারের উত্তরসূরী চেয়ারম্যান পদপ্রার্থী শাহিদুর রহমান (সন্টু)। এই বৈঠকে সিদ্ধান্ত গৃহীত হয় যে উভয় পক্ষ শান্তি, সাম্য ও ভ্রাতৃত্বের সাথে বসবাস করবে। কোন অরাজকতা,বিশৃঙ্খলা সৃষ্টি করবে না এবং উভয় পক্ষ উঠান বৈঠকের সিদ্ধান্ত মেনে নিয়ে শান্তিতে একসাথে বসবাস করতে অঙ্গীকারবদ্ধ হন।