ঢাকাWednesday , 29 November 2023
  1. অপরাধ-দূনীর্তি
  2. আইন-আদালত
  3. আর্ন্তজাতিক
  4. কৃষি ও অর্থনীতি
  5. খেলাধুলা
  6. চিকিৎসা
  7. জাতীয়
  8. দেশজুড়ে
  9. ধর্ম
  10. বিনোদন
  11. মতামত
  12. রাজনীতি
  13. লাইফস্টাইল
  14. শিক্ষা
  15. সম্পাদকীয়

কোটচাঁদপুরে কিশোরীদের সচেতনতা মূলক প্রশিক্ষন অনুষ্ঠিত

Alomgir hossain
November 29, 2023 11:51 pm
Link Copied!

মামুনার রশীদ সুমন কোটচাঁদপুর প্রতিনিধি:-উন্নত পল্লী উন্নত দেশ, বঙ্গবন্ধুর সোনার বাংলাদেশ, এ প্রতিপাদ্যে কিশোরীদের সচেতনতামূলক প্রশিক্ষন ও প্রশিক্ষনের সামগ্রী বিতরণ করা হয়েছে। (২৯ নভেম্বর) বুধবার দুপুরে কোটচাঁদপুরের ফুলবাড়ি মাধ্যমিক বিদ্যালয়ের ছাত্রীদের মাঝে এ সব প্রশিক্ষন সামগ্রী বিতরণ করা হয়।

দরিদ্র মহিলাদের জন্য সমন্বিত পল্লী কর্মসংস্থান সহায়তা প্রকল্প (ইরেসপো) ২য় পর্যায় এ প্রশিক্ষণের আয়োজন করেন। প্রশিক্ষনে ফুলবাড়ি মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক শামসুদ্দিন আহম্মদের সভাপতিত্বে, প্রশিক্ষণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপপরিচালক (বিআরডিবি) আরিফুল ইসলাম,বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মডেল থানার অফিসার ইনর্চাজ সৈয়দ আল-মামুন। এ ছাড়া উপস্থিত ছিলেন, পরিবার পরিকল্পনা কর্মকর্তা আবুহেনা মুস্তাফিজ ,ইউডিও বিআরডিবির আবু মনসুর,সহকারী পল্লী উন্নয়ন অফিসার (অঃ দাঃ) দায়িত্ব প্রাপ্ত মাঠ সংগঠক আল আমিন, সহকারী শিক্ষিকা মোছাঃ রোকসানা খাতুন
এরপর ছাত্রছাত্রীদের হাতে প্রশিক্ষন সামগ্রী তুলে দেয়া হয়।

এ প্রকল্পের মাধ্যমে ছাত্রীদেরকে বাল্যবিবাহ, যৌন হয়রানি সহ বিভিন্ন বিষয়ে সচেতন করা হয়। এ ছাড়া ছাত্রীদেরকে এর মাধ্যমে সঞ্চয়ী হিসেবে গড়ে তোলার জন্য প্রশিক্ষক দেওয়া হচ্ছে।