ঢাকাSunday , 6 September 2020
  1. অপরাধ-দূনীর্তি
  2. আইন-আদালত
  3. আর্ন্তজাতিক
  4. কৃষি ও অর্থনীতি
  5. খেলাধুলা
  6. চিকিৎসা
  7. জাতীয়
  8. দেশজুড়ে
  9. ধর্ম
  10. বিনোদন
  11. মতামত
  12. রাজনীতি
  13. লাইফস্টাইল
  14. শিক্ষা
  15. সম্পাদকীয়

কোটচাঁদপুরে নিজেদের জমি দখলে নিতে যেয়ে মারধরের শিকার হলেন বাবা ও ছেলে

NAYAN AHMMED
September 6, 2020 10:53 pm
Link Copied!

রাসেল হোসেন মুন্না:

ঝিনাইদহের কোটচাঁদপুর উপজেলার রাজাপুর গ্রামে সিদ্দিকুর রহমানের নামে ১৫ কাঁঠা জমি আছে। সিদ্দিকুর রহমানের ফুফু মৃত জোহুরা খাতুনের ছেলে দীর্ঘদিন ধরে জমি দখল নিতে দেয়না। সিদ্দিকুর রহমানের নামে দানকৃত ১৫ কাঠা জমি দীর্ঘদিন যাবৎ দখল না দেওয়ায় উক্ত জমি নিয়ে ফুফাতো ভাই শহিদুলের সাথে মামাতো ভাই সিদ্দিকুর রহমানের ঝিনাইদহ বিজ্ঞ আদালতে দীর্ঘ ৮ বছর যাবত মামলা চলার এক পর্যায়ে ঝিনাইদহ বিজ্ঞ আদালত প্রতিপক্ষ ফুফাতো ভাই শহিদুলকে নির্দেশ দেয় মামাতো ভাইকে তার প্রাপ্ত ১৫ কাঠা জমি দখল দিয়ে বুঝিয়ে দেওয়ার জন্য এবং সাথে সাথে উক্ত মামলা খারিজ ও হয়ে যায়।

স্থানীয় সূত্রে জানা যায়, ওই জমির মামলা নিষ্পত্তি হওয়ায় গত শনিবার (৫ সেপ্টেম্বর) সকালে জমির মালিক সিদ্দিকুর রহমান (৬০) তার ছেলে হিরণকে(৩০) সাথে নিয়ে জমি মাপযোগ করতে গেল মৃত জহুরা খাতুনের ছেলে শহিদুল তার দলবল নিয়ে সিদ্দিকুর রহমান ও হিরণকে
লোহার রড, রামদা, হাসুয়াসহ দেশীয় অস্ত্র দিয়ে এলোপাতাড়ি কোপাতে থাকে। এসময় ঘটনাস্থলে হিরণের বাম হাতের একটি আঙ্গুল কেটে পড়ে যায়। স্থানীয়রা তাকে উদ্ধার করে কোটচাঁদপুর উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সের জরুরী বিভাগে ভর্তি করে।
আহত হিরণ জীবননগর উপজেলার উথলী ইউনিয়নের উথলী গ্রামের সিদ্দিকুর রহমানের (সিদ্দিক ডাক্তার) ছেলে। হিরণের উপর হামলা চালায় সিদ্দিকুর রহমানের মৃত ফুফু জহুরা খাতুনের ছেলে শহিদুল ইসলাম, শহিদুলের ছেলে সুমন, জহুরার জামাই বুদো মন্ডল, বুদো মন্ডলের ছেলে নাজমুল ও শাহিন। তাদের সবার বাড়ি ঝিনাইদহের কোটচাঁদপুর উপজেলার রাজাপুর গ্রামে।

শনিবার সকাল ১০টার সময় জমি মাপার জন্য রতন কুমার নামের এক আমিন ঘটনাস্থলে উপস্থিত ছিলেন। তার বাড়ি একই উপজেলার বহিরগাছি গ্রামে।
এ বিষয়ে আহত বাবা ও ছেলে মামলা করার প্রস্তুতি নিচ্ছে বলে জানা গেছে।