ঢাকাMonday , 18 January 2021
  1. অপরাধ-দূনীর্তি
  2. আইন-আদালত
  3. আর্ন্তজাতিক
  4. কৃষি ও অর্থনীতি
  5. খেলাধুলা
  6. চিকিৎসা
  7. জাতীয়
  8. দেশজুড়ে
  9. ধর্ম
  10. বিনোদন
  11. মতামত
  12. রাজনীতি
  13. লাইফস্টাইল
  14. শিক্ষা
  15. সম্পাদকীয়

কোটচাঁদপুর পৌরসভা নির্বাচনে আ’লীগের বিদ্রোহী প্রার্থী সেলিম ও জাহিদুল দল থেকে বহিস্কার – JN7

NAYAN AHMMED
January 18, 2021 4:15 pm
Link Copied!

কোটচাঁদপুর, (ঝিনাইদহ) প্রতিনিধি: ঝিনাইদহের কোটচাঁদপুর পৌরসভা নির্বাচনে দলীয় প্রার্থীর বিরুদ্ধে বিদ্রোহী প্রার্থী হওয়ায় পৌর আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক শহিদুজ্জামান সেলিম ও বর্তমান মেয়র জাহিদুল ইসলামকে দল থেকে বহিস্কার করা হয়েছে। দলীয় নির্দেশনার বাইরে যাওয়াতে এ সিদ্ধান্ত নিয়েছে ঝিনাইদহ জেলা আওয়ামীলীগ। সোমবার (১৮ই জানুয়ারি) ঝিনাইদহ জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক মোঃ আছাদুজ্জামান আছাদ স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, বাংলাদেশ আওয়ামী লীগের স্থানীয় সরকার মনোনয়ন বোর্ড কর্তৃক মনোনীত কোটচাঁদপুর পৌরসভা নির্বাচন-২০২১ নৌকা মার্কার মেয়র পদপ্রার্থী মোঃ শাহাজান আলীর বিরুদ্ধে বিদ্রোহী প্রার্থী হওয়ায় দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে বাংলাদেশ আওয়ামী লীগের গঠনতন্ত্রের ৪৭(ঠ) ধারা অনুযায়ী কোটচাঁদপুর পৌর আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক পৌর নির্বাচনে মোবাইল ফোন মার্কার মেয়র প্রার্থী (বিদ্রোহী প্রার্থী) মোঃ সহিদুজ্জামান সেলিম ও নারিকেল গাছ মার্কার মেয়র পদপ্রার্থী (বিদ্রোহী প্রার্থী) জাহিদুল ইসলাম জিরে আওয়ামী লীগ থেকে বহিস্কার হয়েছেন। এদের সাথে আওয়ামী লীগের আর কোন সম্পর্ক নাই।

কেউ কেউ বলছে , মেয়র প্রার্থী জাহিদুল ইসলাম আওয়ামী লীগের কেউ না। দলের কোন পদ পদবি নাই, এমনকি সদস্য পদও নাই অথচ তাকেও বহিস্কার করা হয়েছে।

এ বিষয়য়ে জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক মোঃ আছাদুজ্জামান আছাদ বলেন- দলে তার কোন পদ পদবি বা সদস্য পদ না থাকলেও জাহিদুল ইসলামের আবেদনের প্রেক্ষিতে নৌকা প্রতীকের জন্য কেদ্রে তার নাম পাঠানো হয়েছিল। তিনি নৌকা প্রতীক না পেয়ে বিদ্রোহী প্রার্থী হিসেবে নির্বাচন করছেন। তিনি দল থেকে নির্বাচনে যাতে কোন সুযোগ সুবিধা না নিতে পারে সে কারণে প্রেস বিজ্ঞপ্তিতে তার নাম আনা হয়েছে।