ঢাকাWednesday , 20 January 2021
  1. অপরাধ-দূনীর্তি
  2. আইন-আদালত
  3. আর্ন্তজাতিক
  4. কৃষি ও অর্থনীতি
  5. খেলাধুলা
  6. চিকিৎসা
  7. জাতীয়
  8. দেশজুড়ে
  9. ধর্ম
  10. বিনোদন
  11. মতামত
  12. রাজনীতি
  13. লাইফস্টাইল
  14. শিক্ষা
  15. সম্পাদকীয়

চুয়াডাঙ্গার একাধিক ইটভাটায় অভিযান পরিচালনা করে জরিমানা আদায় – JN7

NAYAN AHMMED
January 20, 2021 11:58 am
Link Copied!

এম.এ.আর.নয়ন | এম.এইচ.সম্রাট: চুয়াডাঙ্গা জেলার বিভিন্ন ইটভাটায় ভ্রাম্যমাণ অভিযান পরিচালনা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। অভিযানকালে ইটের মাপে কারচুপি ও মূল্যতালিকা প্রদর্শন না করার অপরাধে ৪টি ইটভাটা মালিকের কাছ থেকে আদায় করা হয় ১ লক্ষ ৯০ হাজার টাকা জরিমানা। বুধবার (২০শে জানুয়ারি) সকাল থেকে জেলার একাধিক ইটভাটায় ভ্রাম্যমাণ এই অভিযান পরিচালনা করেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, চুয়াডাঙ্গা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক সজল আহমেদ।

তিনি জানান, জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর এর মহাপরিচালকের নির্দেশনায় এবং চুয়াডাঙ্গা জেলা প্রশাসক নজরুল ইসলাম সরকারের সার্বিক তত্ত্বাবধানে বুধবার দিনভর চুয়াডাঙ্গা সদর উপজেলার একাধিক স্থান এবং আলমডাঙ্গা উপজেলার নীলমণিগঞ্জ, মুন্সিগঞ্জ ও পারদুর্গাপুর এলাকায় ভ্রাম্যমাণ অভিযান পরিচালনা করা হয়। অভিযানের সময় নির্ধারিত মাপের তুলনায় ছোট মাপের ইট তৈরি ও মূল্যতালিকা প্রদর্শন না করার অপরাধে মেসার্স এম এ এম ব্রিকসকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন-২০০৯ এর ৩৮, ৪৮ ধারায় ৭০ হাজার টাকা, মেসার্স টি এন ব্রিক্সকে ৩০ হাজার টাকা, মেসার্স এম এস ব্রিক্সকে ৪০ হাজার টাকা এবং মেসার্স এ ডি ব্রিক্সকে একই আইনের ৪৮ ধারায় ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

এ সময় আশপাশে উপস্থিত হওয়া জনসাধারণকে ভোক্তা অধিকার সম্পর্কে সচেতন করা হয়। চুয়াডাঙ্গা জেলা ক্যাবের সাধারণ সম্পাদক বিল্লাল হোসেন এবং চুয়াডাঙ্গা জেলা পুলিশের একটি টিম অভিযান পরিচালনায় সজল আহমেদকে সার্বিক সহযোগিতা করেন। জনস্বার্থে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলে তিনি জানিয়েছেন।

ইট পরিমাপ করছেন সজল আহমেদ