ঢাকাSaturday , 28 November 2020
  1. অপরাধ-দূনীর্তি
  2. আইন-আদালত
  3. আর্ন্তজাতিক
  4. কৃষি ও অর্থনীতি
  5. খেলাধুলা
  6. চিকিৎসা
  7. জাতীয়
  8. দেশজুড়ে
  9. ধর্ম
  10. বিনোদন
  11. মতামত
  12. রাজনীতি
  13. লাইফস্টাইল
  14. শিক্ষা
  15. সম্পাদকীয়

চুয়াডাঙ্গার সেনেরহুদা রেলগেটে ডাম্পার থাকলেও নাই কোন গেটম্যান – JN7

NAYAN AHMMED
November 28, 2020 6:14 pm
Link Copied!


এম.এ.আর নয়ন / সম্রাট হোসেন:


চুয়াডাঙ্গার জীবননগর উপজেলার উথলী রেলস্টেশন অত্র এলাকার একটি পুরাতন ও ঐতিহ্যবাহী রেলস্টেশন। দিন ও রাতে আপ-ডাউনে বেশ কয়েকটি দ্রুতগতির আন্তঃনগর ট্রেনের পাশাপাশি এই স্টেশনের উপর দিয়ে চলাচল করে ৩টি মেইল ট্রেন এবং একাধিক মালবাহী ট্রেন। রেলস্টেশনের অদূরেই অবস্থিত সেনেরহুদা রেলগেট। যেখানে গেটম্যানের জন্য ঘর, ব্যারিকেড দেওয়ার জন্য ডাম্পার থাকলেও নাই কোন গেটম্যান। একাধিক বার দুর্ঘটনা ঘটার পর উথলী গ্রামের মধ্যে ২টি এবং উথলী বাজার টু সেনেরহুদা গ্রামে প্রবেশের রেলগেটটিতে ডাম্পার এবং গেটম্যানের জন্য ঘর নির্মাণ করে রেল কর্তৃপক্ষ।

বাকি দুটি রেলগেটে গেটম্যান নিয়োগ প্রদান করা হলেও সেনেরহুদা রেলগেটটিতে নিয়োগ দেওয়া হয়নি কোন গেটম্যান। গেটম্যান না থাকায় এক প্রকার ঝুঁকি নিয়েই গেটটি পার হচ্ছে সাধারণ মানুষ এবং বিভিন্ন যানবাহনের চালক। গেটম্যান না থাকায় ঘটার আশঙ্কা রয়েছে বড় ধরনের দুর্ঘটনা। কিন্তু গেটম্যান নিয়োগ না দেওয়ার কারণ সম্পর্কে কোন সদুত্তর দিতে পারেনি উথলী রেলস্টেশনের কর্তব্যরত মাষ্টার৷ এ বিষয়ে উথলী রেলস্টেশনের এক মাষ্টার বলেন, এলাকাবাসী লিখিত আবেদন করলে বিষয়টি উর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত করা হবে।

এছাড়া বাকি যে দুটি রেলগেটে গেটম্যান আছে তার মধ্যে উথলী ফার্মগেট রেলক্রসিংয়ে কয়েক বছর পার হলেও আজ পর্যন্ত ডাম্পার ওঠানামানোর ব্যবস্থা চালু করা হয়নি। গেটম্যানের হাতের ইশারায় রেলক্রসিংটি পার হয় জনসাধারণ। অচিরেই এ অবস্থার পরিবর্তনের পাশাপাশি সেনেরহুদা রেলগেটটিতে গেটম্যান নিয়োগের দাবি জানিয়েছেন স্থানীয়রা।