ঢাকাTuesday , 13 October 2020
  1. অপরাধ-দূনীর্তি
  2. আইন-আদালত
  3. আর্ন্তজাতিক
  4. কৃষি ও অর্থনীতি
  5. খেলাধুলা
  6. চিকিৎসা
  7. জাতীয়
  8. দেশজুড়ে
  9. ধর্ম
  10. বিনোদন
  11. মতামত
  12. রাজনীতি
  13. লাইফস্টাইল
  14. শিক্ষা
  15. সম্পাদকীয়

জীবননগরের উথলী ও পেয়ারাতলা বাজারে ভ্রাম্যমাণ অভিযান পরিচালিত

NAYAN AHMMED
October 13, 2020 3:09 pm
Link Copied!

এম.এ.আর নয়ন/রাসেল হোসেন মুন্না/সস্রাট হোসেন:

চুয়াডাঙ্গার জীবননগর উপজেলার পৃথক দু’টি স্থানে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের ভ্রাম্যমাণ অভিযান পরিচালিত হয়েছে। অভিযানে আদায় করা হয়েছে মোট ২১ হাজার টাকা। মঙ্গলবার (১৩ই অক্টোবর) সকাল থেকে দুপুর পর্যন্ত এই অভিযান পরিচালনা করেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর চুয়াডাঙ্গা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক সজল আহম্মেদ।

অভিযানে উথলী বাসস্ট্যাণ্ড মোড়ের মেসার্স লিজা স্টোরের সত্ত্বাধিকারী হাফিজুর রহমানকে মেয়াদ উত্তীর্ণ ও মেয়াদ মূল্য বিহীন পণ্য বিক্রয়ের অপরাধে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন-২০০৯ এর ৩৭ ও ৫১ ধারায় ২ হাজার করে মোট ৪ হাজার টাকা জরিমানা করা হয়।
পরবর্তীতে মনোহরপুর ইউনিয়নের পেয়ারাতলা বাজারে অভিযান পরিচালিত হয়। এ সময় বাজারের মেসার্স জাফর স্টোরকে মেয়াদ উত্তীর্ণ পণ্য ও মেয়াদ মূল্য বিহীন পণ্য বিক্রয়ের পাশাপাশি পণ্যের মূল্য তালিকা প্রদর্শন না করার অপরাধে প্রতিষ্ঠানটিকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন-২০০৯ এর ৩৭ ও ৩৮ ধারায় মোট ১ হাজার টাকা এবং মেসার্স মেহেদী ফুডস বেকারীকে পণ্যের প্যাকেটের গায়ে অগ্রিম উৎপাদন তারিখ লিখে রাখা, পণ্যের যথাযথ মোড়কীকরণ বিধি লংঘন করা এবং অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্যদ্রব্য তৈরী করার অপরাধে ৩৭ ও ৪৩ ধারায় ১৫ হাজার টাকাসহ ৩টি প্রতিষ্ঠানকে মোট ২১ হাজার টাকা জরিমানা করা হয়।

অভিযানে আরও কয়েকটি প্রতিষ্ঠান পরিদর্শন করা হয় সবাইকে মূল্য তালিকা প্রদর্শন, ক্রয় রশিদ সংরক্ষণ করতে বলার পাশাপাশি উপস্থিত জনসাধারণকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন-২০০৯ সম্পর্কে অবহিত করে তাদের মাঝে লিফলেট বিতরণ করা হয়।

অভিযানে সজল আহম্মেদকে সহযোগিতা করেন জীবননগর উপজেলা স্যানিটারি ইন্সপেক্টর আনিসুর রহমান এবং চুয়াডাঙ্গা জেলা পুলিশের একটি টিম। জনস্বার্থে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলে জানিয়েছেন ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর চুয়াডাঙ্গা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক সজল আহম্মেদ।