ঢাকাTuesday , 2 March 2021
  1. অপরাধ-দূনীর্তি
  2. আইন-আদালত
  3. আর্ন্তজাতিক
  4. কৃষি ও অর্থনীতি
  5. খেলাধুলা
  6. চিকিৎসা
  7. জাতীয়
  8. দেশজুড়ে
  9. ধর্ম
  10. বিনোদন
  11. মতামত
  12. রাজনীতি
  13. লাইফস্টাইল
  14. শিক্ষা
  15. সম্পাদকীয়

জীবননগরে একাধিক ইটভাটায় ভ্রাম্যমাণ অভিযান; প্রায় ২ লক্ষ টাকা জরিমানা | JN7

Rasel Munna
March 2, 2021 1:52 pm
Link Copied!

জয় নিউজ সেভেন ।। চুয়াডাঙ্গার জীবননগর উপজেলায় একাধিক ইটভাটায় ভ্রাম্যমাণ অভিযান পরিচালনা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। অভিযানে বিএসটিআইয়ের নির্ধারিত স্ট্যাণ্ডার্ড পরিমাপ অনুযায়ী ইট তৈরি না করায় ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে ৫টি ইটভাটা মালিককে মোট ১ লক্ষ ৯০ হাজার টাকা জরিমানা করা হয়। মঙ্গলবার (২রা মার্চ) সকাল ১১টা থেকে বেলা ২টা পর্যন্ত উপজেলার জীবননগর-কালীগঞ্জ রোডের বাঁকা এলাকায় এই অভিযান পরিচালিত হয়। অভিযান পরিচালনা করেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর চুয়াডাঙ্গা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক সজল আহমেদ।

ভোক্তা অধিকার সূত্রে জানা যায়, জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালকের নির্দেশনায় এবং চুয়াডাঙ্গা জেলা প্রশাসকের সার্বিক তত্বাবধানে ভোক্তা অধিকার, চুয়াডাঙ্গা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক সজল আহমেদ মঙ্গরবার সকাল থেকে দুপুর পর্যন্ত জীবননগর উপজেলার বাঁকা এলাকার বেশ কয়েকটি ইটভাটায় ভ্রাম্যমাণ অভিযান পরিচালনা করেন।

অভিযানকালে বিএসটিআইয়ের নির্ধারিত স্ট্যাণ্ডার্ড পরিমাপ অনুযায়ী ইট তৈরি না করায় ভোক্তা অধিকার সংরক্ষণ আইন-২০০৯ এর ৪৮ ধারায় মেসার্স বিশ্বাস ব্রীক্সকে ৩০ হাজার টাকা, মেসার্স মাসুম ব্রীক্সকে ৩০ হাজার টাকা, মেসার্স অনিক ব্রীক্সকে ৫০ হাজার টাকা, মেসার্স এন বি এম ব্রীক্সকে ৫০ হাজার টাকা এবং মেসার্স আওয়াল ব্রীক্সকে ৩০ হাজার টাকাসহ অভিযানে সতর্কতামূলক ৫টি ইটভাটা মালিককে মোট ১ লক্ষ ৯০ হাজার টাকা জরিমানা করা হয়।

এ সময় উপস্থিত জনসাধারণকে ভোক্তা অধিকার বিষয়ে সচেতন করা হয়। অভিযানে চুয়াডাঙ্গা জেলা ক্যাবের সাধারণ সম্পাদক মোঃ বিল্লাল হোসেন সহযোগিতা করেন। চুয়াডাঙ্গা জেলা পুলিশের একটি টিম অভিযানে নিরাপত্তার দায়িত্ব পালন করেন। জনস্বার্থে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলে জানিয়েছেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, চুয়াডাঙ্গা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক সজল আহমেদ।

রিপোর্টারঃ রাসেল হোসেন মুন্না/এম.এইচ.সম্রাট