ঢাকাWednesday , 7 October 2020
  1. অপরাধ-দূনীর্তি
  2. আইন-আদালত
  3. আর্ন্তজাতিক
  4. কৃষি ও অর্থনীতি
  5. খেলাধুলা
  6. চিকিৎসা
  7. জাতীয়
  8. দেশজুড়ে
  9. ধর্ম
  10. বিনোদন
  11. মতামত
  12. রাজনীতি
  13. লাইফস্টাইল
  14. শিক্ষা
  15. সম্পাদকীয়

জীবননগরে ছাত্রলীগের উদ্যোগে আলোক প্রজ্জ্বলন কর্মসূচী পালিত

NAYAN AHMMED
October 7, 2020 3:56 pm
Link Copied!

এম.এ.আর নয়ন/রাসেল হোসেন মুন্না:

নোয়াখালীর বেগমগঞ্জে নারী নির্যাতনের ঘটনাসহ সারাদেশে ধর্ষণ-নিপীড়ন ঘটনার সাথে সম্পৃক্ত ও পৃষ্ঠপোষকদের গ্রেফতার, বিচার এবং নারীর প্রতি সহিংসতার স্থায়ী অবসানের দাবিতে কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে চুয়াডাঙ্গার জীবননগরে ছাত্রলীগের উদ্যোগে আলোক প্রজ্জ্বলন কর্মসূচী পালন করা হয়েছে।
বুধবার (৭ই অক্টোবর) সন্ধ্যার সময় জীবননগর ডিগ্রী কলেজ ও পৌর শাখার আয়োজনে বাসস্ট্যান্ড সংলগ্ন মুক্তমঞ্চের সামনে এই আলোক প্রজ্জ্বলন কর্মসূচী পালিত হয়।
এ সময় উপস্থিত ছিলেন জীবননগর ডিগ্রী কলেজ ছাত্রলীগের সভাপতি অনিক, সাধারণ সম্পাদক বিপ্লব, পৌর ছাত্রলীগের সভাপতি আকাশসহ ছাত্রলীগের অন্যান্য নেতাকর্মীরা। অনুষ্ঠানটি পরিচালনা করেন জীবননগর ডিগ্রী কলেজ ছাত্রলীগের সাবেক সভাপতি মেহেদী হাসান।
উক্ত আলোক প্রজ্জ্বলন কর্মসূচীতে সারাদেশের ধর্ষণের সাথে ছাত্রলীগকে জড়িয়ে সংগঠনটির সুনাম ক্ষুণ্ন করা এবং ধর্ষণের প্রতিবাদের নামে দেশরত্ন জননেত্রী শেখ হাসিনার ছবি পোড়ানোর ঘটনার জন্য তীব্র প্রতিবাদ করে এ সমস্ত কাজের সাথে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করা হয়।
এ সময় ছাত্রলীগের নেতাকর্মীরা বলেন, বাংলাদেশ ছাত্রলীগ দেশের প্রাচীনতম ছাত্র সংগঠন৷ কারো ব্যক্তিগত কাজের দায়ভার ছাত্রলীগ বহন করবেনা। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কোন অন্যায়কারীকে বিন্দুমাত্র আশ্রয় প্রশ্রয় বা ছাড় দেননা। প্রকৃত দোষীদের বিরুদ্ধে তিনি সবসময় ব্যবস্থা গ্রহণ করার জন্য আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের নির্দেশ দিয়ে রেখেছেন। ধর্ষণের মতো নিকৃষ্ট কাজের সাথে যে বা যারাই জড়িত থাক না কেন তাদের নাম না নিয়ে ছাত্রলীগকে জড়িয়ে মিথ্যা বদনাম করা হচ্ছে। আমরা এ সমস্ত কাজের তীব্র প্রতিবাদ করে প্রকৃত ঘটনার সাথে জড়িতদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাচ্ছি।