ঢাকাTuesday , 22 December 2020
  1. অপরাধ-দূনীর্তি
  2. আইন-আদালত
  3. আর্ন্তজাতিক
  4. কৃষি ও অর্থনীতি
  5. খেলাধুলা
  6. চিকিৎসা
  7. জাতীয়
  8. দেশজুড়ে
  9. ধর্ম
  10. বিনোদন
  11. মতামত
  12. রাজনীতি
  13. লাইফস্টাইল
  14. শিক্ষা
  15. সম্পাদকীয়

জীবননগরে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের অভিযান; জরিমানা আদায় – JN7

NAYAN AHMMED
December 22, 2020 8:05 pm
Link Copied!

এম.এ.আর নয়ন / রাসেল হোসেন মুন্না:


চুয়াডাঙ্গার জীবননগরে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের অভিযান পরিচালিত হয়েছে।  অভিযানে জরিমানার পাশাপাশি ধ্বংস করা হয়েছে মেয়াদ উত্তীর্ণ নারিকেল তেল ও মেয়াদ মূল্যবিহীন বিভিন্ন পণ্য। মঙ্গলবার (২২শে ডিসেম্বর) দিনভর জীবননগর পৌরশহরের দত্তনগর রোড এলাকায় এই অভিযান পরিচালনা করেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, চুয়াডাঙ্গা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক সজল আহমেদ। 

তিনি জানান, জীবননগরের দত্তনগর রোড এলাকায় মেসার্স জাহাঙ্গীর স্টোরে অভিযান পরিচালনা করে সেখানে পাওয়া যায় প্রচুর পরিমাণ মেয়াদ উত্তীর্ণ নারিকেল তেল ও মেয়াদ মূল্যবিহীন বিভিন্ন পণ্য। উক্ত অপরাধে প্রতিষ্ঠানটিকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন-২০০৯ এর ৩৭, ৫১ ধারায় ৮ হাজার টাকা জরিমানা করা হয়। পরবর্তীতে মেসার্স রফিকুল স্টোরে অভিযান পরিচালনা করে সেখানে পাওয়া যায় মেয়াদ উত্তীর্ণ চকলেটসহ অন্যান্য পণ্য। মেয়াদ উত্তীর্ণ এসব পণ্য বিক্রয়ের উদ্দেশ্যে সংরক্ষণ করা ও মূল্য তালিকা প্রদর্শন না করার অপরাধে প্রতিষ্ঠানটিকে একই আইনের ৩৮, ৫১ ধারায় জরিমানা করা হয় ৪ হাজার টাকা। 

এ সময় আশপাশের আরও বেশকিছু প্রতিষ্ঠান তদারকি করা হয় এবং সবাইকে যথাযথভাবে মূল্য তালিকা প্রদর্শন, মেয়াদ উত্তীর্ণ ও মেয়াদ মূল্যবিহীন অবৈধ পণ্য বিক্রয় না করার জন্য নির্দেশনা দেওয়া হয়। পাশাপাশি জনসাধারণকে ভোক্তা অধিকার সম্পর্কে সচেতন করা হয়। অভিযান পরিচালনায় চুয়াডাঙ্গা জেলা পুলিশের একটি টিম সহযোগিতা করেন। জনস্বার্থে এই ধরনের অভিযান অব্যাহত থাকবে বলে জানিয়েছেন সজল আহমেদ।