ঢাকাThursday , 3 December 2020
  1. অপরাধ-দূনীর্তি
  2. আইন-আদালত
  3. আর্ন্তজাতিক
  4. কৃষি ও অর্থনীতি
  5. খেলাধুলা
  6. চিকিৎসা
  7. জাতীয়
  8. দেশজুড়ে
  9. ধর্ম
  10. বিনোদন
  11. মতামত
  12. রাজনীতি
  13. লাইফস্টাইল
  14. শিক্ষা
  15. সম্পাদকীয়

জীবননগরে মোবাইল কোর্টের অভিযান; ১৪ হাজার টাকা জরিমানা আদায় – JN7

NAYAN AHMMED
December 3, 2020 5:17 pm
Link Copied!

এম.এ.আর নয়ন / রাসেল হোসেন মুন্না:


চুয়াডাঙ্গার জীবননগর উপজেলায় ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালিত হয়েছে। অভিযানে বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠানের মালিকের কাছ থেকে আদায় করা হয়েছে মোট ১৪ হাজার টাকা জরিমানা। বৃহস্পতিবার (৩রা ডিসেম্বর) বেলা ১২টা থেকে ২টা পর্যন্ত জীবননগর-কালীগঞ্জ সড়কের বিজিবি ক্যাম্পের সামনে এই অভিযান পরিচালিত হয়। অভিযান পরিচালনা করেন উপজেলা প্রশাসনের সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সুদীপ্ত সিংহ।

উপজেলা প্রশাসন সূত্রে জানা যায়, বৃহস্পতিবার দুপুরে জীবননগর বিজিবি ক্যম্পের সামনে ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট সুদীপ্ত সিংহ। এ সময় লাইসেন্সবিহীন এবং বিএসটিআইয়ের অনুমোদন না থাকা শিশু খাদ্য উৎপাদন, মজুদ ছাড়াও বিভিন্ন ব্রাণ্ডের নামীদামি মোড়ক অবৈধভাবে ব্যবহার করে নকল পণ্য তৈরি ও সরবরাহ করার অপরাধে পৌরশহরের নতুন তেঁতুলিয়া গ্রামের নিয়ামত রহমানের ছেলে মতিয়ার রহমান (৪৫) কে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর বিভিন্ন ধারায় ১০ হাজার টাকা অর্থদণ্ড এবং অনাদায়ে ১ মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়। তাৎক্ষণিক জরিমানা পরিশোধ করায় কারাদণ্ড মওকুফ করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট। এ সময় জব্দকৃত নকল পণ্যসমূহ জনসম্মুখে পুড়িয়ে ধ্বংস করে এ ধরনের কাজ করা থেকে বিরত থাকার জন্য সতর্ক করা হয়।

এছাড়া স্বাস্থ্যবিধি উপেক্ষা এবং মাস্ক পরিধান ব্যতীত ঘরের বাইরে ঘোরাফেরার অপরাধে পৌরশহরের বিভিন্ন এলাকায় অভিযান পরিচালনা করে দণ্ডবিধির ২৬৯ ধারায় তিনজনকে ৩ হাজার অর্থদণ্ড এবং এক মোটরসাইকেলের চালককে ড্রাইভার লাইসেন্স না থাকায় সড়ক পরিবহন আইন, ২০১৮ অনুসারে ১ হাজার টাকা জরিমানা করা হয়। অভিযানকালে জনসাধারণের মাঝে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে বিনামূল্যে মাস্ক বিতরণ করা হয়। জীবননগর উপজেলা স্যানিটারি ইন্সপেক্টর আনিসুর রহমান এবং জীবননগর থানা পুলিশের একটি টিম অভিযান পরিচালনায় নির্বাহী ম্যাজিস্ট্রেটকে সহযোগিতা করেন। জনস্বার্থে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলে জানিয়েছেন উপজেলা প্রশাসনের সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সুদীপ্ত সিংহ।