ঢাকাThursday , 25 March 2021
  1. অপরাধ-দূনীর্তি
  2. আইন-আদালত
  3. আর্ন্তজাতিক
  4. কৃষি ও অর্থনীতি
  5. খেলাধুলা
  6. চিকিৎসা
  7. জাতীয়
  8. দেশজুড়ে
  9. ধর্ম
  10. বিনোদন
  11. মতামত
  12. রাজনীতি
  13. লাইফস্টাইল
  14. শিক্ষা
  15. সম্পাদকীয়

জীবননগর উপজেলায় আবারও ফসলের সাথে শত্রুতা; কলার কাঁদি কেটে সাবাড় | JN7

Rasel Munna
March 25, 2021 6:58 am
Link Copied!

জয় নিউজ সেভেন ।। চুয়াডাঙ্গার জীবননগর উপজেলায় আবারও ফসল তছরুপের ঘটনা ঘটেছে। এতে ক্ষতি হয়েছে আনুমানিক ১০-১৫ লক্ষ টাকা। ঘটনাটি উপজেলার উথলী ইউনিয়নের রতিরামপুর গ্রামের। কে বা কারা রাতের আঁধারে রতিরামপুর গ্রামের মৃত দাউদ হোসেনের ছেলে সালাম হোসেনের ১০-১৫ বিঘা জমির প্রায় পরিপক্ক কলার কাঁদি রাতের আঁধারে কেটে রেখে গেছে। ফলে দিশেহারা হয়ে পড়েছেন সালাম হোসেন।

ভুক্তভোগী সালাম হোসেন জানান, আমি বিভিন্ন মাঠে কৃষকদের কাছ থেকে ৪০ বিঘা মতো জমির কলাবাগান ক্রয় করে রেখেছি পরিপক্ক হওয়ার পর বিক্রি করার জন্য। আজ বৃহস্পতিবার (২৫শে মার্চ) সকালে উঠে লোকজনের মুখে শুনতে পায় কে বা কারা রাতের আঁধারে আমার ক্রয় করা কলাবাগানের মধ্যে ১০-১৫ বিঘা জমির কলাবাগানের বেশীরভাগ কলার কাঁদি ধারালো হাসুয়ার সাহায্যে গাছেই কেটে রেখে গেছে। এতে আমার অনেক টাকার লোকসান হয়েছে। আমার সাথে তেমন কারো শত্রুতা নাই। এজন্য কে বা কারা আমার এই ক্ষতিটা করলো আমি বুঝে উঠতে পারছিনা।

উল্লেখ্য, জীবননগর উপজেলার বিভিন্ন গ্রামের মাঠে কৃষকদের ফসল রাতের আঁধারে কেটে দিচ্ছে একটি কু-চক্র। প্রায় প্রায় এমন ঘটনা ঘটলেও এসব অপ-কর্মের সাথে জড়িত কেউই আটক না হওয়ায় একই ধরনের ঘটনার পুনরাবৃত্তি হচ্ছে বার বার। এসব ঘটনার সাথে যারা জড়িত তাদেরকে আটক করে আইনের আওতায় এনে কঠিন শাস্তির সম্মুখীন করলে এ অবস্থা থেকে পরিত্রাণ পাবে সাধারণ কৃষক ও ব্যবসায়ীরা। ফসল তছরুপের বিষয়ে সালাম হোসেন এ রিপোর্ট রেখা পর্যন্ত জীবননগর থানায় লিখিত অভিযোগ দায়েরের প্রস্তুতি নিচ্ছিলেন।