ঢাকাThursday , 28 January 2021
  1. অপরাধ-দূনীর্তি
  2. আইন-আদালত
  3. আর্ন্তজাতিক
  4. কৃষি ও অর্থনীতি
  5. খেলাধুলা
  6. চিকিৎসা
  7. জাতীয়
  8. দেশজুড়ে
  9. ধর্ম
  10. বিনোদন
  11. মতামত
  12. রাজনীতি
  13. লাইফস্টাইল
  14. শিক্ষা
  15. সম্পাদকীয়

জীবননগর উপজেলায় ভ্রাম্যমাণ অভিযান; ৪টি প্রতিষ্ঠানকে এক লক্ষ টাকা জরিমানা | JN7

Rasel Munna
January 28, 2021 4:50 pm
Link Copied!

আন্দুলবাড়িয়া (জীবননগর) প্রতিনিধি: চুয়াডাঙ্গার জীবননগর উপজেলায় ২টি ইটভাটাসহ ৪টি প্রতিষ্ঠানে ভ্রাম্যমাণ অভিযান পরিচালনা করে এক লক্ষ টাকা জরিমানা আদায় করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। বৃহস্পতিবার (২৮শে জানুয়ারি) উপজেলার কর্চাডাঙ্গা, শাহাপুর ও রায়পুর এলাকায় ভ্রাম্যমাণ এই অভিযান পরিচালনা করেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, চুয়াডাঙ্গা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক সজল আহমেদ।

অভিযানে কর্চাডাঙ্গা এলাকায় অবস্থিত মেসার্স লতিফ ব্রিকসে অভিযান পরিচালনা করে নির্ধারিত সাইজ থেকে ছোট সাইজের ইট তৈরি ও মূল্যতালিকা প্রদর্শন না করায় ভোক্তা অধিকার সংরক্ষণ আইন-২০০৯ এর ৩৮ ও ৪৮ ধারায় ৭০ হাজার টাকা এবং মেসার্স খান ব্রিকসকে একই আইনের ৪৮ ধারায় ২০ হাজার টাকা জরিমানা করা হয়।

এছাড়া রায়পুর এলাকায় অভিযান পরিচালনা করে মেসার্স শেখ স্টোরকে মেয়াদ উত্তীর্ণ পণ্য বিক্রয় ও পণ্যের মূল্যতালিকা প্রদর্শন না করার অপরাধে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন-২০০৯ এর ৩৮,৫১ ধারায় ৮ হাজার টাকা এবং শাহাপুরের মেসার্স জনি স্টোরকে একই অপরাধে ২ হাজার টাকা জরিমানাসহ ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কর্তৃত পরিচালিত অভিযানে ৪টি প্রতিষ্ঠানকে মোট এক লক্ষ টাকা জরিমানা করা হয়।

জীবননগর উপজেলা স্যানিটারি ইন্সপেক্টর আনিসুর রহমান, ক্যাব প্রতিনিধি এবং চুয়াডাঙ্গা জেলা পুলিশের একটি টিম অভিযান পরিচালনায় সজল আহমেদকে সহযোগিতা করেন। জনস্বার্থে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, চুয়াডাঙ্গা জেলা কার্যালয়ের পক্ষ থেকে জানানো হয়েছে।

অভিযান পরিচালনা করছেন সজল আহমেদ | JN7