ঢাকাFriday , 23 October 2020
  1. অপরাধ-দূনীর্তি
  2. আইন-আদালত
  3. আর্ন্তজাতিক
  4. কৃষি ও অর্থনীতি
  5. খেলাধুলা
  6. চিকিৎসা
  7. জাতীয়
  8. দেশজুড়ে
  9. ধর্ম
  10. বিনোদন
  11. মতামত
  12. রাজনীতি
  13. লাইফস্টাইল
  14. শিক্ষা
  15. সম্পাদকীয়

জীবননগর সেনেরহুদায় সবার পরিচিত হায়দারুল মাস্টারের ইন্তেকাল

NAYAN AHMMED
October 23, 2020 9:31 am
Link Copied!

রাসেল হোসেন মুন্না /সম্রাট হোসেন:

জীবননগর উপজেলার সেনেরহুদা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত শিক্ষক হায়দারুল ইসলাম মাস্টার (২৩ অক্টোবর) শুক্রবার দিবাগত রাত আনুমানিক ১টার সময় ইন্তেকাল করেন। (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)
মৃত্যু কালে তার বয়স হয়েছিল ৬১ বছর। তিনি দীর্ঘদিন ধরে এজমা, শ্বাসকষ্ট সহ বেশ কিছু রোগে ভুগছিলেন। শুক্রবার ভোরে তাহাজ্জাত নামাজ আদায়ের উদ্দেশ্যে ডাকতে গেলে পরিবারের লোকজন তাকে বিছানায় মৃত অবস্থায় দেখতে পাই। মরহুম হায়দারুল ইসলাম জীবননগর উপজেলার সেনেরহুদা গ্রামের মাদরাসা পাড়ার মৃত এলাহী বক্সের বড় ছেলে।হায়দারুল মাস্টার ছিলেন গ্রামের একজন জ্ঞান বিতরন কারী, নিরীহ,শান্ত মেজাজের ভদ্র-নম্র প্রকৃতির মানুষ। তিনি দীর্ঘদিন সেনেরহুদা গ্রামের জরাজীর্ণ প্রাথমিক বিদ্যালয়কে সগৌরবে দাঁড় করানোর জন্য আমরণ প্রচেষ্টা চালিয়ে গেছেন। চাকরির শেষ বয়সে প্রতিষ্ঠান সরকারিকরণের স্বাধটি গ্রহণ করলেও অবসর জীবনের সোনালী সময়টুকু অতিবাহিত করার পূর্বেই আল্লাহতালার ডাকে সাড়া দেন তিনি। পারিবারিক জীবনে দুই কন্যা এক পুত্র সন্তান সহ অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন।
শুক্রবার সকালে তার মৃত্যু সংবাদ ছড়িয়ে পড়লে শোকে এলাকার বাতাস ভারি হয়ে ওঠে। মৃত হায়দারুল ইসলামকে শেষ বারের মত দেখার জন্য বাড়িতে ভিড় জমায় শুভাকাঙ্ক্ষীরা।
শুক্রবার বেলা ১১ টার সময় সেনেরহুদা কেন্দ্রীয় ঈদগাহ ময়দানে তার জানাজা নামাজ অনুষ্ঠিত হয়। সমাজের বিভিন্ন শ্রেণীর পেশার মানুষ প্রতিকূল আবহাওয়া উপেক্ষা করে তার জানাজা নামাজে অংশ গ্রহণ করেন।
জানাজা নামাজ শেষে সেনেরহুদা জান্নাতুল খাদরা কবরস্থানে চির নিদ্রায় সাহিত করা হয় তাকে।