ঢাকাSaturday , 23 September 2023
  1. অপরাধ-দূনীর্তি
  2. আইন-আদালত
  3. আর্ন্তজাতিক
  4. কৃষি ও অর্থনীতি
  5. খেলাধুলা
  6. চিকিৎসা
  7. জাতীয়
  8. দেশজুড়ে
  9. ধর্ম
  10. বিনোদন
  11. মতামত
  12. রাজনীতি
  13. লাইফস্টাইল
  14. শিক্ষা
  15. সম্পাদকীয়

ঢাকা বিশ্ববিদ্যালয়ে শার্শা’র নতুন নেতৃত্ব ফয়সাল ও জয়নাল

Alomgir hossain
September 23, 2023 1:34 pm
Link Copied!

বেনাপোল প্রতিনিধিঃ ঢাকা বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত শিক্ষার্থীদের সংগঠন “তীর্থ” এর নতুন নেতৃত্ব সভাপতি ফয়সাল ও সাধারণ সম্পাদক জয়নাল নির্বাচিত হয়েছেন।

শুক্রবার (২২ সেপ্টেম্বর) বিকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সামাজিক বিজ্ঞান অনুষদ ভবনে ঐতিহ্যবাহী যশোর জেলার শার্শা উপজেলা থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত শিক্ষার্থীদের সংগঠন “তীর্থ” এর এক বিশাল মিলনমেলা অনুষ্ঠিত হয়।

উক্ত অনুষ্ঠানে সংগঠনটির উপদেষ্টামণ্ডলীর মধ্যে উপস্থিত ছিলেন, বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের এডিশনাল ডাইরেক্ট জনাব কাউসার আহমেদ, বাংলাদেশ বিডিবিএল ব্যাংকের এসপিও জনাব শাহাবুদ্দিন রনি, ঢাকা বিশ্ববিদ্যালয়ের জাপানিজ স্টাডিজ বিভাগের সম্মানিত চেয়ারম্যান ড. জাহাঙ্গীর আলম, বিশিষ্ট ব্যবসায়ী ও উদ্যোক্তা সাইফুজ্জামান শ্যামল, সেন্ট গ্রেগরিজ হাই স্কুল এন্ড কলেজের প্রভাষক মুহাম্মদ রেজওয়ানূর রহমান, এমানাইবৃন্দ এবং সাবেক কমিটির সভাপতি সাধারণ সম্পাদকসহ বর্তমান শিক্ষার্থীবৃন্দ।

এসময় সকলের উপস্থিতিতে আগামী একবছরের জন্য কার্যনির্বাহী নতুন কমিটি গঠন ও অনুমোদন দেওয়া হয়।

সেখানে সংগঠনের ১৬ সদস্য বিশিষ্ট কমিটির সভাপতি পদে মনোনিত হন আরবি বিভাগের মাস্টার্সের মুজাহিদুল ইসলাম ফয়সাল ও সাধারণ সম্পাদক পদে ভাষাবিজ্ঞান বিভাগের চতুর্থ বর্ষের জয়নাল আবেদিন নির্বাচিত হন। উক্ত অনুষ্ঠানে নতুন নেতৃত্বের মাঝে দায়িত্ব হস্তান্তর করেন এই সংগঠনের সাবেক সভাপতি মাসুদ ও সাবেক সাধারণ সম্পাদক ইকরাম।

নব-নির্বাচিত সভাপতি ফয়সাল বলেন যে, “তীর্থকে আরও সু-সংগঠিত এবং সকলের মাঝে ছড়িয়ে দিতে আমরা একনিষ্ঠভাবে কাজ করে যাব।

সাধারণ সম্পাদক জয়নাল বলেন, “তীর্থ” ঢাবি কেন্দ্রীক সীমাবদ্ধ কোনো সংগঠন নয়। এই সংগঠনের কর্যক্রম আমরা শার্শা উপজেলার প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে ছড়িয়ে দিতে চাই। যেন স্কুল কলেজের ছেলেমেয়েরা উচ্চশিক্ষা সম্পর্কে জানতে পারে এবং পরবর্তীতে ঢাবিতে ভর্তি হয়ে তীর্থের সদস্য হতে পারে।”