ঢাকাFriday , 18 December 2020
  1. অপরাধ-দূনীর্তি
  2. আইন-আদালত
  3. আর্ন্তজাতিক
  4. কৃষি ও অর্থনীতি
  5. খেলাধুলা
  6. চিকিৎসা
  7. জাতীয়
  8. দেশজুড়ে
  9. ধর্ম
  10. বিনোদন
  11. মতামত
  12. রাজনীতি
  13. লাইফস্টাইল
  14. শিক্ষা
  15. সম্পাদকীয়

দর্শনা কেরু এ্যাণ্ড কোম্পানি চিনিকলে আখ মাড়াই কাজের উদ্বোধন – JN7

NAYAN AHMMED
December 18, 2020 2:12 pm
Link Copied!

হাফিজুর রহমান, স্টাফ রিপোর্টার:

চুয়াডাঙ্গা জেলার দামুড়হুদা উপজেলায় অবস্থিত দর্শনা কেরু এ্যাণ্ড কোম্পানি চিনিকলে ২০২০-২০২১ মৌসুমে আখ মাড়াই কাজের শুভ উদ্বোধন অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। আজ শুক্রবার (১৮ই ডিসেম্বর) বিকাল সাড়ে ৩টার সময় আখ মাড়াই কাজের উদ্বোধন উপলক্ষ্যে কেরু এ্যাণ্ড কোম্পানি চিনিকলের কেইন কেরিয়ার প্রাঙ্গণে মিলাদ মাহফিল, দোয়া ও আলোচনা সভার আয়োজন করা হয়। আয়োজিত অনুষ্ঠান শেষে চিনিকলের কেইন কেরিয়ারে আখ ফেলে মাড়াই কাজের উদ্বোধন করা হয়।

কেরু এ্যাণ্ড কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক আবু সাঈদের সভাপতিত্বে আখ মাড়াই কাজের উদ্বোধন উপলক্ষ্যে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চুয়াডাঙ্গা-১ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা সোলায়মান হক জোয়ার্দ্দার (ছেলুন)। এ সময় তিনি দর্শনা কেরু এ্যাণ্ড কোম্পানির বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করেন এবং দিকনির্দেশনামূলক বক্তব্য রাখেন। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চুয়াডাঙ্গা-২ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি হাজী আলী আজগার টগর। তিনি তার বক্তব্যে বলেন, দর্শনা কেরু এ্যাণ্ড কোম্পানির জন্য চুয়াডাঙ্গা জেলা বিখ্যাত। কিন্তু কিছু অসাধু মানুষের কারণে যদি মিলটি বন্ধ হয়ে যায় তবে চুয়াডাঙ্গা জেলার মানুষের কাছে এটা চরম লজ্জার বিষয়। কেরু এ্যাণ্ড কোম্পানিকে যেকোন মুল্যেই আমাদের ধরে রাখতে হবে। এজন্য সকল শ্রমিককে সঠিক ভাবে প্ররিশ্রম করতে হবে।

এ সময় আরও উপস্থিত ছিলেন চুয়াডাঙ্গা জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (সদর) কনক কুমার দাস, দামুড়হুদা উপজেলা পরিষদের চেয়ারম্যান আলী মুনছুর বাবু, দর্শনা পৌরমেয়র মতিয়ার রহমান, কেরু এ্যান্ড কোম্পানি চিনিকলের শ্রমিক ও কর্মচারী ইউনিয়নের সভাপতি তৈয়ব আলী, সাধারণ সম্পাদক মাসুদুর রহমান, আখচা‌ষী কল‌্যান সংস্থার সভাপ‌তি আব্দুল হান্নান, আখচাষীসহ কেরু এ্যাণ্ড কোম্পানির কর্মকর্তা-কর্মচারী, আওয়ামী লীগের নেতৃবৃন্দ ও সাংবাদিক বৃন্দ। আলোচনা সভা শেষে বি‌কাল সাড়ে ৪ টার সময় ডোঙায় আখ নিক্ষেপের মাধ‌্যমে মাড়াই কাজের শুভ উদ্বোধন করেন অ‌তি‌থিবৃন্দ।