ঢাকাWednesday , 27 January 2021
  1. অপরাধ-দূনীর্তি
  2. আইন-আদালত
  3. আর্ন্তজাতিক
  4. কৃষি ও অর্থনীতি
  5. খেলাধুলা
  6. চিকিৎসা
  7. জাতীয়
  8. দেশজুড়ে
  9. ধর্ম
  10. বিনোদন
  11. মতামত
  12. রাজনীতি
  13. লাইফস্টাইল
  14. শিক্ষা
  15. সম্পাদকীয়

দর্শনা-জীবননগর সড়কের আকন্দবাড়িয়ায় সৃষ্টি হয়েছে বড় গর্ত | JN7

Rasel Munna
January 27, 2021 12:57 pm
Link Copied!

এম.এ.আর.নয়ন☆এম.এইচ.সম্রাট ।। চুয়াডাঙ্গা টু কালীগঞ্জ ভায়া দর্শনা-জীবননগর সড়কের দর্শনা থানাধীন আকন্দবাড়িয়া ঈদগাহ সংলগ্ন স্থানে সড়কের একেবারে মাঝখানে অনেকখানি জায়গায় পিচ উঠে গিয়ে সৃষ্টি হয়েছে বড়ধরনের গর্ত। ঘটছে ছোটখাটো দুর্ঘটনা। যেকোন মুহূর্তে বড় ধরনের দুর্ঘটনা ঘটার আশঙ্কা রয়েছে। বেশ কিছুদিন ধরে সড়কটির এমন বেহাল দশা হলেও তা সংস্কারে কোন কার্যকরী পদক্ষেপ নেই সড়ক বিভাগের।

জানা যায়, দর্শনা-জীবননগর সড়কটি অত্র এলাকার একটি ব্যস্ততম সড়ক। রাতদিন সড়কটিতে যানবাহনের চাপ লেগেই থাকে। চলাচলরত যানবাহনগুলোর অধিকাংশই দ্রুতগামী। এই সড়কটি ব্যবহার করে ঢাকা, চট্টগ্রাম, সিলেট এবং খুলনাসহ দূরপাল্লা রুটের বেশকিছু বাস প্রতিদিন অসংখ্য যাত্রী নিয়ে চলাচল করে। তাছাড়া ট্রাক, সিএনজি, মোটরসাইকেল, ইজিবাইকের চাপ তো রয়েছেই। শিয়ালমারী, ডুগডুগি ও আলমডাঙ্গা পশুহাটের দিন গরুভর্তি কয়েকশত পাওয়ার টিলার ও আলমসাধু এই সড়কটি ব্যবহার করে হাটে যাওয়া আসা করে। একটু অসাবধান হলেই যেকোন মুহূর্তে ঘটতে পারে বড় দুর্ঘটনা।

তাছাড়া গাড়িগুলো পাশাপাশি ক্রসিং করার সময় রাস্তার ওই ভাঙা অংশে এসে চাকা মাটিতে নামাতে বাধ্য হচ্ছে। সম্প্রতি আলমসাধুর এক চালক সড়কের ওই ভাঙা অংশে এসে নিয়ন্ত্রণ হারিয়ে ফেললে চালক ও গাড়িতে থাকা যাত্রী সড়কের পাশে উল্টিয়ে পড়ে যেয়ে মারাত্মক আহত হন। স্থানীয়রা এসে তাদের উদ্ধার করে প্রাথমিক চিকিৎসা শেষে হাসপাতালে পাঠায়। তাছাড়া বর্তমানে রাতে প্রচুর পরিমাণে ঘন কুয়াশা পড়ছে। যার কারণে এমনিতেই সড়কে চলাচল করতে কষ্ট হচ্ছে। বড়ধরনের দুর্ঘটনা ঘটার আগেই রাস্তাটি দ্রুত সংস্কারের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সুদৃষ্টি কামনা করেছেন যানবাহনের চালক ও স্থানীয়রা।

দর্শনা-জীবননগর সড়কের ভাঙা অংশ | JN7