ঢাকাWednesday , 9 March 2022
  1. অপরাধ-দূনীর্তি
  2. আইন-আদালত
  3. আর্ন্তজাতিক
  4. কৃষি ও অর্থনীতি
  5. খেলাধুলা
  6. চিকিৎসা
  7. জাতীয়
  8. দেশজুড়ে
  9. ধর্ম
  10. বিনোদন
  11. মতামত
  12. রাজনীতি
  13. লাইফস্টাইল
  14. শিক্ষা
  15. সম্পাদকীয়

দামুড়হুদায় টিউবওয়েলে পানি খেতে গিয়ে ৮ বছরের শিশুর মৃত্যু

NAYAN AHMMED
March 9, 2022 8:51 pm
Link Copied!

মশিউর রহমান, দামুড়হুদাঃ চুয়াডাঙ্গা জেলার দামুড়হুদা উপজেলার জুড়ানপুর ইউনিয়নের মজলিশপুর গ্রামের ঘোনা পাড়ার মরিয়ম খাতুন রিতু (৮) নামের এক স্কুল ছাত্রীর  করুণ মৃত্যু হয়েছে।
জানা গেছে পিতা মোঃ হারুন আলী ও মাতা মোছাঃ নার্গিস আক্তারের তিন মেয়ের মধ্যে মরিয়ম খাতুন রিতু ছিল সবার ছোট। আজ বুধবার (৯ মার্চ) দুপুর দুইটার দিকে বাড়িতে তিন বোন মিলে উঠানে খেলা খেলছিল ও বাড়ির গাছের বরই পেড়ে খাচ্ছিল তারা। হটাৎ পানি পিপাসা অনুভূত হলে কাউকে না জানিয়ে মরিয়ম নিজেই বাড়ির টিউবওয়েল থেকে পানি খেতে গেলে টিউবওয়েল চাপতেই পড়ে যায় এবং মাথায় প্রচন্ড আঘাত লাগে ফলে মাথা ও নাক-কান দিয়ে অনবরত রক্ত বের হতে থাকে। ঘটনার পরপরই ঘটনাস্থলে ছুটে যায় তার দুই বোন সহ বাড়ির লোকজন ও স্থানীয় পাড়া প্রতিবেশী। প্রাথমিক চিকিৎসার জন্য পাশে চৌরাস্তায় অবস্থিত বাবুল আক্তারের ফার্মেসিতে নিয়ে যাওয়া হয়। তারপর অবস্থার অবনতি হলে চুয়াডাঙ্গা সদর হাসপাতালে নিয়ে যাওয়া হয়।
চুয়াডাঙ্গা সদর হাসপাতালের নিলে জরুরি বিভাগের কর্তব্যরত চিকিৎসক ডা: সোহানা আহম্মেদ বলেন, পরীক্ষা-নিরীক্ষার পর মরিয়মকে মৃত ঘোষণা করা হয়েছে। তার নাকের ওপরে একটি ও মাথায় আঘাতের চিহৃ পাওয়া গেছে। হাসপাতালে আসার আগেই তার মৃত্যু হয়।
এই ঘটনায়  কান্নায় ভেঙে পড়েন তাদের বাবা-মা আত্মীয়-স্বজন ও প্রতিবেশীরা। মরিয়মের মৃত্যুতে পরিবারে নেমে এসেছে শোকের ছায়া। মেয়ের মৃত্যু কিছুতেই মেনে নিতে পারছেন না বাবা-মা। নিহতের বাবা হারুন আলী বলেন, আমি চাষ আবাদ করি ও ছোট দোকান আছে। আমার তিন মেয়ে বড় মেয়ে রিয়া, মেজো  কেয়া, ছোট মরিয়ম খাতুন রিতু। এর মধ্যে ছোট মেয়ে মরিয়ম খাতুন ( রিতু) তার হার্টের সমস্যা ছিল। টিউবওয়েলে পানি পান করার সময় হঠাৎ মাথাঘুরে পড়ে যায় মরিয়ম।
দামুড়হুদা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফেরদৌস ওয়াহিদ ঘটনার সত্যতা নিশ্চিত করেন।