ঢাকাWednesday , 25 November 2020
  1. অপরাধ-দূনীর্তি
  2. আইন-আদালত
  3. আর্ন্তজাতিক
  4. কৃষি ও অর্থনীতি
  5. খেলাধুলা
  6. চিকিৎসা
  7. জাতীয়
  8. দেশজুড়ে
  9. ধর্ম
  10. বিনোদন
  11. মতামত
  12. রাজনীতি
  13. লাইফস্টাইল
  14. শিক্ষা
  15. সম্পাদকীয়

দেশে বাড়ছে করোনায় আক্রান্ত রোগী ও মৃতের সংখ্যা; গত ২৪ ঘণ্টায় ৩৯ জনের মৃত্যু – JN7

NAYAN AHMMED
November 25, 2020 2:33 pm
Link Copied!

এম.এ.আর নয়ন / সম্রাট হোসেন:

দেশে দ্বিতীয় ধাপে করোনার প্রকোপ বৃদ্ধি পাওয়া শুরু করেছে। শীতের কারণে করোনার প্রকোপ আরও বৃদ্ধি পাওয়ার আশঙ্কা করছে স্বাস্থ্য বিভাগ। প্রথম ধাপে করোনার বিস্তার মারাত্মক আকার ধারণ করলেও সরকারের গৃহীত কার্যকরী পদক্ষেপ ও জনসাধারণের স্বাস্থ্যবিধি সম্পর্কে সচেতনতার কারণে পাশের দেশগুলোর তুলনায় বাংলাদেশ করোনা পরিস্থিতি অনেকটা নিয়ন্ত্রণে রাখা সম্ভব হয়েছিলো।

তবে দ্বিতীয় ধাপের করোনা নিয়ন্ত্রণে রাখতে হলে আরও কঠোর পদক্ষেপ গ্রহণ করা ছাড়া বিকল্প কোন রাস্তা নাই। কারণ আমাদের দেশের অধিকাংশ মানুষকে আইন মানাতে বাধ্য না করালে তারা আইনকে অগ্রাহ্য করে। কিন্তু করোনা এমন একটি রোগ স্বাস্থ্য সচেতনতায় তাকে নিয়ন্ত্রণে রাখার একমাত্র উপায়। শীতের তুলনায় গরমে এ দেশের মানুষ কিছুটা সুবিধা পেলেও শীতে কোন সুযোগ নাই। কারণ বেশীরভাগ অসুখ-বিসুখই গরমের তুলনায় শীতকালে বেশী বিস্তার লাভ করে।

দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে ৩৯জন মৃত্যুবরণ করেছে৷ নতুন করে আক্রান্ত হয়েছে আরও ২ হাজার ১ শত ৫৬ জন। এ নিয়ে দেশে সর্বমোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৪ লাখ ৫৪ হাজার ১৪৬ জনে। বুধবার (২৫শে নভেম্বর) বিকালে এক প্রস বিজ্ঞপ্তিতে এসব তথ্য নিশ্চিত করেছেন স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত পরিচালক ডা. নাসিমা সুলতানা।