ঢাকাSaturday , 30 January 2021
  1. অপরাধ-দূনীর্তি
  2. আইন-আদালত
  3. আর্ন্তজাতিক
  4. কৃষি ও অর্থনীতি
  5. খেলাধুলা
  6. চিকিৎসা
  7. জাতীয়
  8. দেশজুড়ে
  9. ধর্ম
  10. বিনোদন
  11. মতামত
  12. রাজনীতি
  13. লাইফস্টাইল
  14. শিক্ষা
  15. সম্পাদকীয়

নৌকা মার্কার প্রার্থী মতিয়ার রহমান পুনরায় দর্শনা পৌরসভার মেয়র নির্বাচিত – JN7

Rasel Munna
January 30, 2021 1:53 pm
Link Copied!

এম.এ.আর.নয়নসম্রাট হোসেন ।। বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত নৌকার মার্কার প্রার্থী মতিয়ার রহমান পুনরায় চুয়াডাঙ্গার দামুড়হুদা উপজেলার দর্শনা পৌরসভার মেয়র নির্বাচিত হয়েছেন। গতবারের নির্বাচনেও তিনি মেয়র নির্বাচিত হয়েছিলেন। পুনরায় মেয়র নির্বাচিত হওয়ায় তাকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন দামুড়হুদা উপজেলা ও দর্শনা পৌর আওয়ামী লীগের নেতাকর্মীবৃন্দ ও সাধারণ ভোটার।

শনিবার (৩০শে জানুয়ারি) সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে ব্যালট পেপারের মাধ্যমে পৌরসভার ৯টি ওয়ার্ডের মোট ১৬টি ভোটকেন্দ্রে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। তেমন কোন বড়ধরনের অপ্রীতিকর ঘটনা না ঘটলেও সকাল ১১টার দিকে বিএনপি মনোনীত ধানের শীষ প্রতীকের প্রার্থী হাবিবুর রহমান বুলেট নির্বাচনে অনিয়ম, কারচুপি এবং তার এজেন্টদের ভোটকেন্দ্রে প্রবেশে বাধা দেওয়ার অভিযোগ এনে দর্শনাস্থ বিএনপি’র নির্বাচনী অফিসে সংবাদ সম্মেলন করে নির্বাচন বর্জনের ঘোষণা দেন।

বিকাল ৪টায় ভোট গ্রহণ সমাপ্ত হওয়ার পর ভোট গণনা শেষে মতিয়ার রহমান পুনরায় দর্শনা পৌরসভার মেয়র নির্বাচিত হয়েছেন। মোট ১৬টি ভোট কেন্দ্রের ফলাফলে তিনি পেয়েছেন ১৭ হাজার ৭ শত ৩৬ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ধানের শীষ প্রতীকের প্রার্থী হাবিবুর রহমান বুলেট পেয়েছেন এক হাজার ১শত ৯৪ ভোট। আর স্বতন্ত্র প্রার্থী আশকার আলী মোবাইল প্রতীকে পেয়েছেন ৪শত ৩৩ ভোট। দর্শনা পৌরসভা নির্বাচনে মোট ভোটার ছিলো ২৭ হাজার ৫ শত ২০ জন।

পৌরসভা নির্বাচনে কাউন্সিলর প্রার্থীদের মধ্যে ১,২,৩ নং  ওয়ার্ডে সংরক্ষিত মহিলা কাউন্সিলর নির্বাচিত হয়েছেন বিলকিস খাতুন। চশমা প্রতীকে তিনি পেয়েছেন ৩ হাজার ৪ শত ৩১ ভোট। ৪,৫,৬ নং ওয়ার্ডে মহিলা কাউন্সিলর নির্বাচিত হয়েছেন জাহানারা খাতুন। চশমা প্রতীকে তিনি পেয়েছেন ৩ হাজার ৩২ ভোট। ৭,৮,৯ নং ওয়ার্ডে কাউন্সিলর নির্বাচিত হয়েছেন সুরাতন। আনারস প্রতীকে তিনি পেয়েছেন ২ হাজার ৩ শত ৬৬ ভোট।

এছাড়া ১নং ওয়ার্ডে কাউন্সিলর নির্বাচিত হয়েছেন খালেকুজ্জামান খালেক। পানির বোতল প্রতীকে তিনি পেয়েছেন ৬ শত ৬৪ ভোট। ২নং ওয়ার্ডে কাউন্সিলর নির্বাচিত হয়েছেন ইনামুল কবির। পাঞ্জাবি প্রতীকে তিনি পেয়েছেন ৮ শত ৯৩ ভোট। ৩নং ওয়ার্ডে কাউন্সিলর নির্বাচিত হয়েছেন রবিউল হক সুমন। উটপাখি প্রতীকে তিনি পেয়েছেন ১ হাজার ৮ শত ৫০ ভোট। ৪নং ওয়ার্ডে কাউন্সিলর নির্বাচিত হয়েছেন মনির সরদার। ব্রীজ প্রতীকে তিনি পেয়েছেন ১ হাজার ২ শত ৯২ ভোট। ৫নং ওয়ার্ডে কাউন্সিলর নির্বাচিত হয়েছেন সাইফুল ইসলাম। ডালিম প্রতীকে তিনি পেয়েছেন ৬ শত ৩২ ভোট। ৬নং ওয়ার্ডে কাউন্সিলর নির্বাচিত হয়েছেন রবিউল ইসলাম। পানির বোতল প্রতীকে তিনি পেয়েছেন ১ হাজার ৯৪ ভোট। ৭নং ওয়ার্ডে কাউন্সিলর নির্বাচিত হয়েছেন সাব্বির হোসেন মিকা। পাঞ্জাবি প্রতীকে তিনি পেয়েছেন ৫ শত ১২ ভোট। ৮নং ওয়ার্ডে কাউন্সিলর নির্বাচিত হয়েছেন বিল্লাল হোসেন। উটপাখি প্রতীকে তিনি পেয়েছেন ৯ শত ১৮ ভোট। ৯নং ওয়ার্ডে কাউন্সিলর নির্বাচিত হয়েছেন আশুরদ্দিন। উটপাখি প্রতীকে তিনি পেয়েছেন ৬২৪ ভোট।

এর আগে সকাল থেকে কড়া নিরাপত্তার মধ্য দিয়ে দর্শনা পৌরসভা নির্বাচনের ভোটগ্রহণ শুরু হয়। প্রায় প্রতিটি ভোটকেন্দ্রেই ভোটারদের উপস্থিতি ছিলো চোখে পড়ার মতো। তবে পুরুষের তুলনায় নারীদের উপস্থিতি ছিলো উল্লেখযোগ্য। বিএনপি মনোনীত ধানের শীষ প্রতীকের প্রার্থী অনিয়মের অভিযোগ এনে নির্বাচন বর্জন করলেও ভোটগ্রহণ অবাধ, নিরপেক্ষ ও সুষ্ঠু হয়েছে বলে দাবি নির্বাচন কমিশনের।