ঢাকাTuesday , 24 November 2020
  1. অপরাধ-দূনীর্তি
  2. আইন-আদালত
  3. আর্ন্তজাতিক
  4. কৃষি ও অর্থনীতি
  5. খেলাধুলা
  6. চিকিৎসা
  7. জাতীয়
  8. দেশজুড়ে
  9. ধর্ম
  10. বিনোদন
  11. মতামত
  12. রাজনীতি
  13. লাইফস্টাইল
  14. শিক্ষা
  15. সম্পাদকীয়

পুলিশি সেবা নিতে আসা ব্যক্তিদের কাছে সেবার মান সম্পর্কে খোঁজখবর নিলেন এসপি মুনতাসিরুল

NAYAN AHMMED
November 24, 2020 11:55 am
Link Copied!

এম.এ.আর নয়ন / সম্রাট হোসেন:


পুলিশ কথাটি শুনলেই দেশের অধিকাংশ মানুষ নেতিবাচক ধারণা করেন। যে কারণে খুব সমস্যায় না পড়লে বেশীরভাগ মানুষই থানা পুলিশের দারস্থ হয়না। কেউ হয়রানির শিকার হয়ে আবার কেউ বা অন্যের মুখে শুনে পুলিশ সম্পর্কে বিরুপ মন্তব্য করে থাকেন। কিন্তু গতানুগতিক সেই ধারা থেকে বের হতে সক্ষম হয়েছে বাংলাদেশ পুলিশ। পুলিশের ভাবমূর্তি উজ্জ্বল করতে দিনরাত পরিশ্রম করে যাচ্ছেন পুলিশের উর্ধ্বতন কর্মকর্তাসহ বেশীরভাগ পুলিশ সদস্য। করোনাকালে বাংলাদেশ পুলিশের আসল রূপ দেখেছে দেশের জনগণ৷ নিজেদের কর্মপরিধির বাইরে যেয়ে নানাধরনের সেবামূলক কাজ করে তারা দেশের জনগণের আস্থা অর্জন করতে সক্ষম হয়েছে।

পুলিশের সেবায় জনসাধারণ কতটুকু সন্তুষ্ট তা নিজ চোখে দেখার জন্য মঙ্গলবার (২৪শে নভেম্বর) পুলিশ সুপারের কার্যালয়ে পুলিশ ক্লিয়ারেন্স সার্টিফিকেট নিতে আসা সেবা প্রত্যাশীদের কাছে পুলিশি সেবা সম্পর্কে খোঁজখবর নিলেন ঝিনাইদহ জেলার পুলিশ সুপার মুনতাসিরুল ইসলাম। এ সময় তিনি সেবা প্রত্যাশীদের কাছে পুলিশ কর্তৃক তারা কোনপ্রকার হয়রানির শিকার হয়েছেন কিনা তা জানতে চান এবং হয়রানির শিকার হলে সাথে সাথে পুলিশের উর্ধ্বতন কর্মকর্তার সাথে যোগাযোগ করার আহবান জানান।

এ সময় তিনি আরও বলেন, পুলিশি সেবা নিতে কোন টাকা পয়সা লাগেনা। পরবর্তীতে তিনি পুলিশ ক্লিয়ারেন্স নিতে আসা সকলের হাতে ক্লিয়ারেন্স সার্টিফিকেট তুলে দেন। উল্লেখ্য, মুনতাসিরুল ইসলাম ঝিনাইদহ জেলায় পুলিশ সুপার হিসেবে যোগদানের পর থেকে অত্যন্ত নিষ্ঠার সাথে তার উপর অর্পিত দায়িত্ব পালন করে যাচ্ছেন। তিনি এ জেলায় আসার পর থেকে ইতোমধ্যে তার তত্ত্বাবধানে বিপুল পরিমাণ মাদকদ্রব্য উদ্ধার করতে সক্ষম হয়েছে ঝিনাইদহ জেলা পুলিশ।