ঢাকাMonday , 4 January 2021
  1. অপরাধ-দূনীর্তি
  2. আইন-আদালত
  3. আর্ন্তজাতিক
  4. কৃষি ও অর্থনীতি
  5. খেলাধুলা
  6. চিকিৎসা
  7. জাতীয়
  8. দেশজুড়ে
  9. ধর্ম
  10. বিনোদন
  11. মতামত
  12. রাজনীতি
  13. লাইফস্টাইল
  14. শিক্ষা
  15. সম্পাদকীয়

ফসলি জমিতে পুকুর খনন করায় ঝিনাইদহে ভ্রাম্যমাণ আদালতের অভিযান; জরিমানা আদায়

NAYAN AHMMED
January 4, 2021 5:22 pm
Link Copied!

সাইফুল ইসলাম, ঝিনাইদহ:


ঝিনাইদহ সদর উপজেলার ৩নং সাগান্না ইউনিয়নের ২নং ওয়ার্ডের বাদপুকুরিয়া গ্রামে ফসলি জমিতে অবৈধভাবে৷  পুকুর খনন করায় বাদপুকুরিয়া (সোনালী পাড়া) গ্রামের নাজিম উদ্দিনের ছেলে আমির হোসেন নামে এক ব্যক্তিকে ১৫ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। একই সঙ্গে পুকুর খনন বন্ধ রাখার নির্দেশও দেওয়া হয়।

জানা গেছে, ঝিনাইদহ সদর উপজেলার সাগান্না ইউনিয়নের বাদপুকুরিয়া গ্রামে অবাধে চলছে পুকুর খনন। মাটি বিক্রি করছে পার্শ্ববতী ইট ভাটাসহ অন্যন্য জায়গায়। এতে করে পাকা রাস্তাগুলো মাটির প্রলেপ পড়ে ঢেকে যাওয়ার পথে। এদিকে বাদপুকুরিয়া কটার মোড় থেকে যাদুবপুর যাওয়ার কাঁচা রাস্তা কেটে পুকুর করাসহ ট্রাক্টর দিয়ে মাটি বোঝায় করে রাস্তায় ওঠার জন্য কাঁচা রাস্তা কেটে সাবাড় করেছে মাটি বিক্রি করাও পুকুর খনন করা চক্র। আবার অদক্ষ ট্রাক্টর ড্রাইভার দাঁপিয়ে বেড়াচ্ছে সড়ক বা মহাসড়ক। যখন রাস্তা দিয়ে ট্রাক্টর চলাচল করে তখন মনে হয় বৃষ্টির মতো ধুলো উড়ছে। এমন অভিযোগ পেয়ে সোমবার (৪ জানুয়ারি ) সকালে ঝিনাইদহের নির্বাহী ম্যাজিস্ট্রিট মোঃ জিন্নাতুল ইসলাম পুলিশ নিয়ে ভ্রাম্যমাণ আদালতের অভিযান চালিয়ে বাদপুকুরিয়া (সোনালী পাড়া) গ্রামের নাজিম উদ্দিনের ছেলে আমির হোসেন নামে এক ব্যক্তিকে ১৫ হাজার টাকা জরিমানা করেন। এ সময় উপস্থিত ছিলেন সাগান্না ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মোজাম্মেল হোসেনসহ গ্রামের স্থানীয়রা।

এ বিষয়ে নির্বাহী ম্যাজিস্ট্রিট জিন্নাতুল ইসলাম প্রতিবেদককে জানান, অবৈধভাবে ফসলি জমিতে পুকুর খনন করা হচ্ছে এমন অভিযোগের ভিত্তিতে অভিযান চালিয়ে পুকুর খনন করা অবস্থায় বাদপুকুরিয়া গ্রামের নাজিম উদ্দিনের ছেলে আমির হোসেনকে ১৫ হাজার টাকা জরিমানা করা হয় এবং পুকুর খনন বন্ধ করার নির্দেশও দেওয়া হয়। পরবর্তীতে এভাবে পুকুর খনন করলে সরকারি নিয়ম অনুযায়ী প্রতি ঘন্টায় ২০০ টাকা জরিমানাসহ শাস্তি ভোগ করতে হবে।