ঢাকাSunday , 14 March 2021
  1. অপরাধ-দূনীর্তি
  2. আইন-আদালত
  3. আর্ন্তজাতিক
  4. কৃষি ও অর্থনীতি
  5. খেলাধুলা
  6. চিকিৎসা
  7. জাতীয়
  8. দেশজুড়ে
  9. ধর্ম
  10. বিনোদন
  11. মতামত
  12. রাজনীতি
  13. লাইফস্টাইল
  14. শিক্ষা
  15. সম্পাদকীয়

বাংলাদেশ পুলিশের আইজিপি’র সাথে মালদ্বীপের রাষ্ট্রদূতের সৌজন্য সাক্ষাৎ | JN7

Rasel Munna
March 14, 2021 6:03 pm
Link Copied!

জয় নিউজ সেভেন ।। বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ বিপিএম (বার) এর সাথে বাংলাদেশে নিযুক্ত মালদ্বীপের রাষ্ট্রদূত শিরুজিমাত সামির (Shiruzimath Sameer) রবিবার (১৪ই মার্চ) বিকালে পুলিশ হেডকোয়ার্টার্সে সৌজন্য সাক্ষাৎ করেছেন।

সাক্ষাতকালে রাষ্ট্রদূত মালদ্বীপে কর্মরত প্রায় দেড় লক্ষ বাংলাদেশী মালদ্বীপের অর্থনৈতিক উন্নয়নে গুরুত্বপূর্ণ অবদান রাখছেন বলে উল্লেখ করেন। এছাড়া, তিনি কোভিড-১৯ মোকাবেলা এবং টিকাদান কার্যক্রমে মেডিকেল টিম পাঠানোর জন্য মালদ্বীপের সরকার ও জনগণের পক্ষ থেকে বাংলাদেশ সরকার ও জনগণকে ধন্যবাদ জানান।

আইজিপি রাষ্ট্রদূতকে স্বাগত জানিয়ে উভয় দেশের পুলিশের মধ্যে রিয়েল টাইম ইনফরমেশন ও ইন্টেলিজেন্স শেয়ারিং এবং বেস্ট প্রাকটিসসমূহ চর্চার জন্য বাংলাদেশ ও মালদ্বীপের পুলিশের সাথে সমঝোতা স্মারক স্বাক্ষরের ওপর গুরুত্বারোপ করেন। এক্ষেত্রে উভয় দেশে নোডাল অফিসার নিয়োগ করা যেতে পারে বলে তিনি অভিমত ব্যক্ত করেন। তিনি মালদ্বীপ পুলিশকে পুলিশ স্টাফ কলেজ বাংলাদেশ পরিদর্শনের আহ্বান জানান এবং উভয় দেশের পুলিশ অফিসারদের প্রশিক্ষণের ক্ষেত্রে সমঝোতা স্মারক স্বাক্ষর করা যেতে পারে বলে মত প্রকাশ করেন।

রাষ্ট্রদূত এ সকল বিষয়ে গভীর আগ্রহ প্রকাশ করেন। এ সময় ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তাগণ এবং ঢাকাস্থ মালদ্বীপ দূতাবাসের সংশ্লিষ্ট কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

আইজিপি এবং মালদ্বীপের রাষ্ট্রদূতের সৌজন্য সাক্ষাৎ | ছবি: জয় নিউজ সেভেন