ঢাকাSaturday , 19 September 2020
  1. অপরাধ-দূনীর্তি
  2. আইন-আদালত
  3. আর্ন্তজাতিক
  4. কৃষি ও অর্থনীতি
  5. খেলাধুলা
  6. চিকিৎসা
  7. জাতীয়
  8. দেশজুড়ে
  9. ধর্ম
  10. বিনোদন
  11. মতামত
  12. রাজনীতি
  13. লাইফস্টাইল
  14. শিক্ষা
  15. সম্পাদকীয়

বাংলা চলচ্চিত্রের বরপুত্রখ্যাত নায়ক সালমান শাহ’র জন্মদিন আজ

NAYAN AHMMED
September 19, 2020 3:34 pm
Link Copied!

বিনোদন ডেস্ক:

বাংলাদেশ এবং বাংলা চলচ্চিত্রের অন্যতম জনপ্রিয় নায়ক সালমান শাহ’র জন্মদিন আজ। ১৯৭১ সালের ১৯শে সেপ্টেম্বর সিলেটের দারিয়াপাড়ায় জন্মগ্রহণ করেন তিনি। তার পারিবারিক নাম শাহরিয়ার চৌধুরী ইমন হলেও সিনেমার পর্দায় তিনি ছিলেন শুধুই সালমান শাহ।

মাত্র চার বছরের চলচ্চিত্র জীবনে আকাশছোঁয়া জনপ্রিয়তা লাভ করেন তিনি যা বাংলা চলচ্চিত্রের ইতিহাসে এত কম সময়ে আর কোন নায়ক এত জনপ্রিয়তা অর্জন করতে পারেননি। ১৯৯৩ সালে সোহানুর রহমান সোহানের ‘কেয়ামত থেকে কেয়ামত’ চলচ্চিত্রের মাধ্যমে চলচ্চিত্র জগতে অভিষেক হয় সালমান শাহ’র। এই সিনেমায় অভিনয়ের পর আর পেছনে তাকাতে হয়নি সালমান শাহকে। সালমান শাহ অভিনীত মোট চলচ্চিত্রের সংখ্যা ২৭টি।

১৯৯৬ সালের ৬ সেপ্টেম্বর তার রহস্যজনক মৃত্যু হয়। আজও দেশের মানুষের কাছে সমান জনপ্রিয় বাংলা চলচ্চিত্রের বরপুত্রখ্যাত সালমান শাহ। সালমান শুধু চলচ্চিত্র নয় টিভি নাটক, বিজ্ঞাপনেও কাজ করে সমান জনপ্রিয়তা লাভ করেন।

তার মৃত্যুর ২৪ বছর পরেও এখনো তার যে জনপ্রিয়তা তা বর্তমানের সময়ের অনেক নায়কেরই নেয়। এমনকি বর্তমান সময়ের অনেক নায়কই সালমান শাহ’র অন্ধ ভক্ত।

তার অভিনীত চলচ্চিত্রের গানগুলো এখনো মানুষের মুখে মুখে শোনা যায়। একমাত্র তার কারণেই সিনেমা ও সিনেমার গানগুলো সমান জনপ্রিয়তা পায়। তিনি এতদিন বেঁচে থাকলে বাংলা চলচ্চিত্রের প্রেক্ষাপটই পাল্টে যেত। কারণ এখনো অনেক নায়ক তার চলার স্টাইল, পোশাক ইত্যাদি অনুসরণ করে অভিনয় করেন। যা শুধু দেশেই নয়, উপমহাদেশের অনেক দেশের নায়করাই করে থাকেন।