ঢাকাSunday , 8 November 2020
  1. অপরাধ-দূনীর্তি
  2. আইন-আদালত
  3. আর্ন্তজাতিক
  4. কৃষি ও অর্থনীতি
  5. খেলাধুলা
  6. চিকিৎসা
  7. জাতীয়
  8. দেশজুড়ে
  9. ধর্ম
  10. বিনোদন
  11. মতামত
  12. রাজনীতি
  13. লাইফস্টাইল
  14. শিক্ষা
  15. সম্পাদকীয়

বিদ্যুৎ এর তার অপসারণ না করায় জুড়ানপুর মাধ্যমিক বিদ্যালয়ের নির্মাণ কাজ বন্ধ! – JN7

NAYAN AHMMED
November 8, 2020 6:01 pm
Link Copied!

মশিউর রহমান:

চুয়াডাঙ্গার দামুড়হুদা উপজেলার জুড়ানপুর মাধ্যমিক বিদ্যালয়ের ওপর দিয়ে যাওয়া বিদ্যুৎ এর তার অপসারণ না করায় নতুন ভবনের নির্মাণ কাজ দীর্ঘদিন যাবৎ বন্ধ রয়েছে। যার ফলে দীর্ঘায়িত হচ্ছে বিদ্যালয়ের ভবন নির্মাণ কাজ।

এই বিষয়ে প্রকল্পের ঠিকাদার আতিয়ার রহমান জানান, বিদ্যুতের তার অপসারণ না করায় কাজ আপাতত বন্ধ রয়েছে। বিদ্যুতের তার অপসারিত হলেই পুনরায় ভবনের নির্মাণ কাজ শুরু করা হবে। উল্লেখ্য, শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের অর্থায়নে চলতি বছরের ফেব্রুয়ারী মাসের ৮ তারিখে বিদ্যালয়টির নতুন চারতলা ভিত বিশিষ্ট একাডেমিক ভবন নির্মাণ কাজের উদ্বোধন করেন চুয়াডাঙ্গা-২ আসনের সংসদ সদস্য হাজী আলী আজগার টগর। এই কাজের জন্য বরাদ্ধ দেওয়া হয় ৮০ লক্ষ ৭৫ হাজার টাকা। কাজ শুরু হওয়ার পর বৃষ্টির কারণে বন্ধ থাকার পর পুনরায় কাজ শুরু হলেও হঠাৎ করে কাজ আবার ও বন্ধ হয়ে যায়।

এ ব্যাপারে জুড়ানপুর মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক একরামুল হক জানান, জুড়ানপুর মাধ্যমিক বিদ্যালয়ের নতুন চারতলা ভিত বিশিষ্ট ভবনের নির্মাণকাজ বিদ্যুৎ এর তারের জন্য থেমে আছে। তার অপসারণ না করা হলে বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীরা যেকোন সময় বড় ধরনের দুর্ঘটনার সম্মুখীন হতে পারে। ইতিপূর্বে মেহেরপুর পল্লী বিদ্যুত সমিতির জিএম বরাবর তিনবার আবেদন করা হলেও সাড়া দেননি তারা। আমি হাতিকাটা পল্লী বিদ্যুৎ অফিস ও মেহেরপুর পল্লী বিদ্যুৎ অফিসে বার বার আবেদন করার সত্ত্বেও তারা বিষয়টি আমলে নেইনি। বিদ্যালয়ের সামনে যে পুরাতন ভবন রয়েছে সেটিরও বেহাল দশার। এর মধ্য দিয়েই শিক্ষা কার্যক্রম চালাতে হচ্ছে। তাই দ্রুতই বিদ্যুতের তার অপসারণ করে নতুন ভবনের নির্মাণ  কাজ শুরু করার জন্য আমি উর্ধ্বতন কতৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করছি।