ঢাকাTuesday , 5 January 2021
  1. অপরাধ-দূনীর্তি
  2. আইন-আদালত
  3. আর্ন্তজাতিক
  4. কৃষি ও অর্থনীতি
  5. খেলাধুলা
  6. চিকিৎসা
  7. জাতীয়
  8. দেশজুড়ে
  9. ধর্ম
  10. বিনোদন
  11. মতামত
  12. রাজনীতি
  13. লাইফস্টাইল
  14. শিক্ষা
  15. সম্পাদকীয়

ভ্রাম্যমাণ আদালতে চুয়াডাঙ্গায় দুই ব্যক্তির বিনাশ্রম কারাদণ্ড – JN7

NAYAN AHMMED
January 5, 2021 7:51 pm
Link Copied!

হাফিজুর রহমান, স্টাফ রিপোর্টার:


ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে চুয়াডাঙ্গায় দুই ব্যক্তিকে বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়েছে। চুয়াডাঙ্গা জেলা প্রশাসন ও মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের যৌথ অভিযানে মঙ্গলবার (৬ই জানুয়ারি) সদর উপজেলার একাধিক স্থানে অভিযান চালিয়ে মাদকদ্রব্য গাঁজাসহ আটকের পর ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে তাদের এই কারাদণ্ড দেওয়া হয়। কারাদণ্ডপ্রাপ্তরা হলো চুয়াডাঙ্গা সদর উপজেলার মোমিনপুর গ্রামের (মসজিদ পাড়া) মৃত নূর মোহাম্মদের ছেলে আবুল কাশেম (৪৫) এবং বলদিয়া গ্রামের রেজাউল হকের ছেলে বাপ্পি (২০)।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, চুয়াডাঙ্গা জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ফিরোজ হোসেনের নেতৃত্বে জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের সহকারী পরিচালক শরিয়ত উল্লাহ, পরিদর্শক আব্দুল্লাহ আল মামুন, উপ-পরিদর্শক আবুল কালাম আজাদ ও সহকারী উপ-পরিদর্শক আকবর হোসেন সঙ্গীয় ফোর্স নিয়ে মঙ্গলবার বেলা ৩টার দিকে মোমিনপুর ক্যানালের পাশে একটি মেহগনি বাগানে অভিযান পরিচালনা করে। অভিযানকালে আবুল কাশেমকে আটক করে তার দেহ তল্লাশি চালিয়ে ২শ’ ৫০ গ্রাম গাঁজা উদ্ধার করা হয়।

পরবর্তীতে একই টিম বিকাল ৫টার দিকে চুয়াডাঙ্গা রেলস্টেশন সংলগ্ন রেলবাজারের রেলগেট এলাকা থেকে ১০ গ্রাম গাঁজাসহ বলদিয়ার বাপ্পিকে আটক করে। নির্বাহী ম্যাজিস্ট্রেট ফিরোজ হোসেন ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে আটককৃতদের মধ্যে আবুল কাশেমকে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে ১ বছরের বিনাশ্রম কারাদণ্ড এবং ২ শত টাকা জরিমানা এবং বাপ্পিকে ৩ মাসের বিনাশ্রম কারাদণ্ড এবং ২০ টাকা জরিমানা করেন। কারাদণ্ডপ্রাপ্তদের জেলা কারাগারে পাঠানো হয়েছে।