ঢাকাTuesday , 15 December 2020
  1. অপরাধ-দূনীর্তি
  2. আইন-আদালত
  3. আর্ন্তজাতিক
  4. কৃষি ও অর্থনীতি
  5. খেলাধুলা
  6. চিকিৎসা
  7. জাতীয়
  8. দেশজুড়ে
  9. ধর্ম
  10. বিনোদন
  11. মতামত
  12. রাজনীতি
  13. লাইফস্টাইল
  14. শিক্ষা
  15. সম্পাদকীয়

মহান বিজয় দিবসে সকল বীর শহীদদের প্রতি জানাই বিনম্র শ্রদ্ধা – জাহাঙ্গীর আলম

NAYAN AHMMED
December 15, 2020 8:02 pm
Link Copied!

একটি পরাধীন দেশ, একটি নেতা, যে নেতার অগ্রণী ভূমিকায় একটি জাতি পেয়েছে স্বাধীন দেশ, যার নাম বাংলাদেশ। কথাটা বলা যত সহজ বিজয়টা তত সহজে আসেনি। দীর্ঘ ৯ মাস রক্তক্ষয়ী যুদ্ধে ৩০ লক্ষ তাজা প্রাণ ও ২ লক্ষ মা-বোনের সম্ভ্রমের বিনিময়ে অর্জিত হয়েছে এই বিজয়, যা বাঙালি জাতি কোনদিন ভুলতে পারবে না। প্রতিবছর ১৬ই ডিসেম্বর দেশের মানুষ শ্রদ্ধা, ভক্তি আর ভালোবাসায় বীর শহীদদের আত্মত্যাগের কথা স্মরণ করে।

১৯৭১ সালের ২৫শে মার্চ রাতে কোনকিছু বুঝে উঠার আগেই নিরস্ত্র বাঙালির উপর নির্বিঘ্নে গুলি করা শুরু করে পাকিস্তানি হানাদার বাহিনী। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাষণে উদ্বুদ্ধ হয়ে নিজেদের জীবনের মায়া ত্যাগ করে দেশের মাটি ও মানুষের কথা চিন্তা করে মুক্তিযুদ্ধে ঝাঁপিয়ে পড়ে লক্ষ লক্ষ বাঙালি। দেশের জন্য, দেশের মানুষের জন্য হাসিমুখে উৎসর্গ করে তাদের জীবন। মুক্তিযোদ্ধাদের গেরিলা আক্রমণে দিক-বিদিক হারিয়ে ফেলে পাকিস্তানি হানাদার বাহিনী। অবশেষে অর্জিত হয় বিজয়। যে বিজয়ের মধ্য দিয়ে আমরা পেয়েছি একটা লাল সবুজের পতাকা।

আজকের এই মহান বিজয় দিবসে স্বাধীনতা যুদ্ধে আত্মোৎসর্গকারী সেই সকল বীর শহীদদের বিনম্র শ্রদ্ধার সাথে স্মরণ করছি এবং কামনা করছি তাদের আত্মার মাগফিরাত। সেইসাথে জয় নিউজ সেভেনের সকল পাঠক, শুভানুধ্যায়ী, কলাকুশলী, বিজ্ঞাপনদাতাসহ দেশবাসীকে জানাই মহান বিজয় দিবসের শুভেচ্ছা।

মোঃ জাহাঙ্গীর আলম।
প্রধান সম্পাদক, জয় নিউজ সেভেন।