ঢাকাSaturday , 26 December 2020
  1. অপরাধ-দূনীর্তি
  2. আইন-আদালত
  3. আর্ন্তজাতিক
  4. কৃষি ও অর্থনীতি
  5. খেলাধুলা
  6. চিকিৎসা
  7. জাতীয়
  8. দেশজুড়ে
  9. ধর্ম
  10. বিনোদন
  11. মতামত
  12. রাজনীতি
  13. লাইফস্টাইল
  14. শিক্ষা
  15. সম্পাদকীয়

মৃত্যু ফাঁদে পরিণত হয়েছে দামুড়হুদার হেমায়েতপুর ব্রীজ – JN7

NAYAN AHMMED
December 26, 2020 8:33 am
Link Copied!

মশিউর রহমান তুষার, দামুড়হুদা প্রতিনিধিঃ


চুয়াডাঙ্গার দামুড়হুদা উপজেলার নতিপোতা ইউনিয়নের হেমায়েতপুর-হোগলডাঙ্গা সড়কের হেমায়েতপুর ব্রীজটি চলাচলের একেবারে অনুপযোগী হয়ে পড়েছে। ব্রীজটি মৃত্যু ফাঁদ হয়ে দাঁড়িয়েছে ব্রীজের উপর দিয়ে চলাচলরত পথচারী ও যানবাহনের চালকদের কাছে। যার কারণে প্রতিনিয়ত ঘটছে ছোট বড় দুর্ঘটনা। ব্রীজটি যেকোন সময় ধসে পড়ার আশঙ্কা রয়েছে। এর আগে ২০১৮ সালে প্রথমবার ব্রীজটি ধসে পড়ে, তারপর থেকে মেরামতের বদলে ব্রীজের উপরে লোহার পাত বসিয়ে কোন রকম চলাচলের উপযোগী করা হয়। ব্রীজের গার্ডগুলো ধসে পড়ায় যানবাহন পড়ছে খাদের মধ্যে।

এ বিষয়ে স্থানীয়রা জানান, চিৎলার মোড় হতে হেমায়েতপুর মোড় পর্যন্ত আসতে সময় লাগে ১৫ থেকে ২০ মিনিট। অথচ রাস্তার বেহাল দশার কারণে এখন সময় লাগে ৪০ থেকে ৪৫ মিনিট। অতি দুঃখের সাথে স্থানীয়রা আরো জানান, রাস্তাটি মাটির হলে আরো ভালো হতো। কারণ গর্ভবতী মহিলাদের যদি হাসপাতাল পর্যন্ত আনতে হয় তাহলে খুব কষ্ট পেতে হয়। এই ভাঙা রাস্তায় ব্রীজের কারণে গাড়ি আসতে চাইনা, আসলেও ভাড়া বেশী দিতে হয়।

জুড়ানপুর মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক নতিপোতা গ্রামের বাসিন্দা রায়হান চৌধুরী জানান, ৮ থেকে ৯ বছরেও সংস্কার করা হয়নি নতিপোতা থেকে চিৎলার মোড় পর্যন্ত রাস্তাসহ ব্রীজ কালভার্ট গুলো। স্থানীয় সরকার মন্ত্রণালয়ের কাছে হেমায়েতপুর, চারুলিয়া, নতিপোতা, কালিয়াবকরী, জুড়ানপুর এলাকার প্রতিটা মানুষের প্রাণের দাবি খুব দ্রুতই যেন এটিসহ নতিপোতা থেকে চিৎলার মোড় পর্যন্ত সকল রাস্তা-ঘাট, ব্রীজ এবং কালভার্ট গুলো যেন খুব দ্রুতই সংস্কারের জন্য প্রযোজনীয় ব্যবস্থা গ্রহণ করা হয়।