ঢাকাThursday , 18 March 2021
  1. অপরাধ-দূনীর্তি
  2. আইন-আদালত
  3. আর্ন্তজাতিক
  4. কৃষি ও অর্থনীতি
  5. খেলাধুলা
  6. চিকিৎসা
  7. জাতীয়
  8. দেশজুড়ে
  9. ধর্ম
  10. বিনোদন
  11. মতামত
  12. রাজনীতি
  13. লাইফস্টাইল
  14. শিক্ষা
  15. সম্পাদকীয়

যশোরের কেশবপুরে যথাযোগ্য মর্যাদায় বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও শিশু দিবস উদযাপন | JN7

Rasel Munna
March 18, 2021 3:19 pm
Link Copied!

জয় নিউজ সেভেন ।। যশোরের কেশবপুরে যথাযোগ্য মর্যাদায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপন করা হয়েছে। দিবসটি উপলক্ষে বুধবার দিনব্যাপী উপজেলার বিভিন্ন স্থানে নানা কর্মসূচি অনুষ্ঠিত হয়। সকাল ৮টায় শহরের উপজেলা আওয়ামী লীগের কার্যালয়ের পাশে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রথমে যশোর-৬ (কেশবপুর) আসনের সংসদ সদস্য শাহীন চাকলাদারের পক্ষে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করা হয়।

এরপর বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন- উপজেলা প্রশাসন, উপজেলা পরিষদ, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিল, কেশবপুর পৌরসভা, কেশবপুর থানা, উপজেলা আওয়ামী লীগ ও অঙ্গ-সহযোগী সংগঠন, কেশবপুর প্রেসক্লাব, একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটি, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, পানি উন্নয়ন বোর্ড, কেশবপুর কলেজ, কেশবপুর সরকারি পাইলট উচ্চ মাধ্যমিক বিদ্যালয়, কেশবপুর পাইলট মাধ্যমিক বালিকা বিদ্যালয়, ন্যাশনাল প্রেস সোসাইটি, সোনালী ব্যাংক লিমিটেড, সাপোর্ট ফর রুরাল এ্যাডভামেন্ট সোসাইটি ও শিশু কল্যাণ প্রাথমিক বিদ্যালয়।এদিন সকালেই কেশবপুরের সকল সরকারি ও বেসরকারি স্বায়ত্বশাসিত প্রতিষ্ঠান এবং ব্যক্তি মালিকাধীন ভবনসমূহে জাতীয় পতাকা উত্তোলন করা হয়।

এদিকে সকাল ৭টা ৫০ মিনিটে জাতীয় সংগীত পরিবেশনের মধ্য দিয়ে উপজেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দরা দলীয় কার্যালয়ের সামনে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করেন। পরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ শেষে কার্যালয়ে আলোচনা সভা, কেক কাটা ও তাঁর রুহের মাগফেরাত কামনায় দোয়া অনুষ্ঠিত হয়। এ সময় উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি এস এম রুহুল আমীন, সহ-সভাপতি এইচ এম আমির হোসেন, যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা কাজী রফিকুল ইসলাম, তপন কুমার ঘোষ মন্টু, অ্যাডভোকেট রফিকুল ইসলাম পিটু ও শাহাদাৎ হোসেন, সাধারণ সম্পাদক গাজী গোলাম মোস্তফা, পৌর আওয়ামী লীগের সভাপতি মেয়র রফিকুল ইসলাম, সাধারণ সম্পাদক কার্ত্তিক চন্দ্র সাহা, উপজেলা আওয়ামী লীগের প্রচার সম্পাদক নূরুল ইসলাম খান, সদস্য মনিরুজ্জামান মনি, উপজেলা যুবলীগের আহ্বায়ক বি এম শহিদুজ্জামান শহিদ, যুগ্ম আহ্বায়ক আবু সাঈদ লাভলু, উপজেলা যুব মহিলা লীগের সাংগঠনিক সম্পাদক রেহেনা ফিরোজ, উপজেলা ছাত্রলীগের যুগ্ম আহ্বায়ক পলাশ কুমার মল্লিকসহ বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

দোয়া পরিচালনা করেন হাফেজ খলিলুর রহমান। ‘বঙ্গবন্ধুর জন্মদিন, শিশুর হৃদয় হোক রঙিন’ এ প্রতিপাদ্যে সকাল ১১টায় দিবসটি উপলক্ষে উপজেলা প্রশাসনের আয়োজনে ও স্বাস্থ্য বিভাগের সহযোগীতায় পরিষদের চত্ত্বরে বীর মুক্তিযোদ্ধা ও বয়স্ক ব্যক্তিগণের বিনামূল্যে রক্তের সুগার পরীক্ষা করা হয়। দিবসটি উপলক্ষে সকাল ১০টা ৩০ মিনিটে শহরের সুবোধ মিত্র মেমোরিয়াল অটিজম ও প্রতিবন্ধী বিদ্যালয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। বিদ্যালয়ের প্রধান শিক্ষক সিরাজুল ইসলামের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতা করেন, প্রতিষ্ঠানের সভাপতি অ্যাডভোকেট মিলন মিত্র। এ সময় বিদ্যালয়ের শিক্ষার্থী, অভিভাবক, শিক্ষক-কর্মচারিবৃন্দ উপস্থিত ছিলেন। এছাড়া দিবসটি উদযাপন উপলক্ষে দিনব্যাপী বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানসহ রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক ও পেশাজীবী সংগঠনের উদ্যোগে নানা কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে।

রিপোর্ট: আজিজুর রহমান, যশোর।