ঢাকাMonday , 1 March 2021
  1. অপরাধ-দূনীর্তি
  2. আইন-আদালত
  3. আর্ন্তজাতিক
  4. কৃষি ও অর্থনীতি
  5. খেলাধুলা
  6. চিকিৎসা
  7. জাতীয়
  8. দেশজুড়ে
  9. ধর্ম
  10. বিনোদন
  11. মতামত
  12. রাজনীতি
  13. লাইফস্টাইল
  14. শিক্ষা
  15. সম্পাদকীয়

রফিকুল ইসলাম পুনরায় কেশবপুর পৌরসভার মেয়র নির্বাচিত | JN7

Rasel Munna
March 1, 2021 2:04 pm
Link Copied!

জয় নিউজ সেভেন ।। যশোরের কেশবপুর পৌরসভা নির্বাচনে পুনরায় মেয়র নির্বাচিত হলেন আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী রফিকুল ইসলাম মোড়ল। রোববার (২৮শে ফেব্রুয়ারি) সন্ধ্যায় উপজেলা রিটার্নিং কর্মকর্তা ও নির্বাহী অফিসার এম এম আরাফাত হোসেন তাকে বেসরকারিভাবে নির্বাচিত ঘোষণা করেন।

উপজেলা রিটার্নিং কর্মকর্তা বলেন, পৌর নির্বাচনে নৌকা প্রতীকের রফিকুল ইসলাম পেয়েছেন ১১ হাজার ৪৮৮ ভোট। তার নিকটতম প্রতিদ্ব›দ্বী বিএনপির মনোনীত ধানের শীষ প্রতীকের আব্দুস সামাদ বিশ্বাস ২৩১৩ ভোট পেয়েছেন। অপর প্রার্থী ইসলামী আন্দোলন বাংলাদেশের মনোনীত হাতপাখা প্রতীকের আব্দুল কাদের ভোট পেয়েছেন ৪৮৮। পৌরসভার ৯টি ওয়ার্ডের ১০টি ভোট কেন্দ্রের ৬৩টি কক্ষে ইভিএমে ভোট গ্রহণ করা হয়।সরেজমিনে ভোটকেন্দ্র ঘুরে দেখা গেছে, প্রশাসনের কঠোর নিরাপত্তার মধ্য দিয়ে কোন ধরনের অপ্রীতিকর ঘটনা ছাড়াই অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষভাবে ইলেকট্রনিক ভোটিং মেশিংয়ে (ইভিএমে) কেশবপুর পৌর নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়।

সকাল ৮টা থেকে শুরু করে বিকেল ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে ভোটাররা উৎসবমুখর পরিবেশে তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। ভোটকে ঘিরে ভোটারদের মাঝে ছিল ব্যাপক উৎসাহ। সকাল সাড়ে ছয়টার দিকে অনেক কেন্দ্রেই ভোটাররা ভোট দেওয়ার জন্য হাজির হন। বেলা বাড়ার সাথে সাথে তীব্র রোদ উপেক্ষা করে ভোট দিতে আসা নারীদের দীর্ঘ লাইন দেখা যায়। তবে ইভিএমে ভোট প্রদানে বিড়ম্বনায় পড়ছেন বলে অভিযোগ অনেকের।সকাল পৌনে নয়টায় সাবদিয়া মাদ্রাসা কেন্দ্রের একটি ইভিএম মেশিনে ভোট পড়ে ১১টি। অপরদিকে সকাল ১০টা ৩৮ মিনিটে ভোগতীনরেন্দ্রপুর সরকারী প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে সবকটি ইভিএমে ৪৮৭ ভোট কাস্ট হয়। এদিকে সকাল ১১টা পর্যন্ত কেশবপুর মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে সর্বমোট ৭১৪ ভোট কাস্ট হয়েছে বলে জানান প্রিজাইডিং অফিসার ও প্রাথমিক শিক্ষা কর্মকর্তা আব্দুল জব্বার।

উপজেলা নির্বাচন অফিসার বজলুর রশিদ জানান, ১০টি ভোট কেন্দ্রের ৬৩টি কক্ষে পঞ্চম ধাপের এ নির্বাচনে ইভিএমের মাধ্যমে ভোটগ্রহণ করা হয়। কেশবপুর পৌরসভার ভোটার সংখ্যা ২০ হাজার ৭৭৫ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১০ হাজার ২০৮ জন ও মহিলা ভোটার রয়েছেন ১০ হাজার ৫৬৭ জন। রিটার্নিং অফিসার ও উপজেলা নির্বাহী অফিসার এম এম আরাফাত হোসেন জানান, অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষভাবে সকল কেন্দ্রে ভোট সম্পন্ন হয়েছে। নির্বাচনে ১১ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করেন। এছাড়া আইন শৃঙ্খলা রক্ষায় পুলিশের পাশাপাশি বিজিবি ও র‌্যাব দায়িত্বে ছিলেন।

কেশবপুর পৌরসভার পুনঃনির্বাচিত মেয়র রফিকুল ইসলাম | জয় নিউজ সেভেন

রিপোর্টার: আজিজুর রহমান, যশোর।