ঢাকাThursday , 15 April 2021
  1. অপরাধ-দূনীর্তি
  2. আইন-আদালত
  3. আর্ন্তজাতিক
  4. কৃষি ও অর্থনীতি
  5. খেলাধুলা
  6. চিকিৎসা
  7. জাতীয়
  8. দেশজুড়ে
  9. ধর্ম
  10. বিনোদন
  11. মতামত
  12. রাজনীতি
  13. লাইফস্টাইল
  14. শিক্ষা
  15. সম্পাদকীয়

লকডাউন কার্যকর করতে চুয়াডাঙ্গায় দিনভর প্রশাসনের অভিযান | JN7

Rasel Munna
April 15, 2021 5:35 pm
Link Copied!

জয় নিউজ সেভেন।। সরকারি নিষেধাজ্ঞা কার্যকর করতে চুয়াডাঙ্গায় মাঠ পর্যায়ে অত্যন্ত তৎপর রয়েছে প্রশাসন। সকাল থেকে শুরু করে দিনভর জেলার বিভিন্ন স্থানে ভ্রাম্যমাণ অভিযান পরিচালনাকালে জরিমানার পাশাপাশি জনসাধারণকে করা হচ্ছে সচেতন। এছাড়া বিতরণ করা হচ্ছে মাস্কসহ হাত ধোয়ার বিভিন্ন উপকরণ।

বৃহস্পতিবার (১৫ই এপ্রিল) দুপুরে চুযাডাঙ্গা সদর উপজেলার ডিঙ্গেদহ বাজার এলাকায় ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ অনুসারে দুই মুদি ব্যবসায়ীকে সাড়ে ৬ হাজার টাকা জরিমানা করেন সদর উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মুহাম্মদ সাদিকুর রহমান। একই উপজেলার বদরগঞ্জ বাজার এলাকায় ভ্রাম্যমাণ অভিযান পরিচালনা করে ৬ হাজার টাকা জরিমানা আদায় করেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, চুয়াডাঙ্গা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক সজল আহমেদ।

এদিকে লকডাউন বাস্তবায়নে সকাল থেকে বিকাল পর্যন্ত দামুড়হুদা উপজেলার বিভিন্ন স্থানে ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালিত হয়। পৃথকভাবে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন দামুড়হুদা উপজেলা নির্বাহী অফিসার দিলারা রহমান এবং উপজেলা প্রশাসনের সহকারী কমিশনার (ভূমি) সুদীপ্ত কুমার সিংহ। অভিযানে জরিমানার পাশাপাশি ৩জনকে ৩ঘণ্টার পুলিশের কাছে আটকাদেশ ও ১০জনকে ১ ঘণ্টার আটকাদেশ দেওয়া ও বাস্তবায়ন করা হয়।

প্রতিটি অভিযানেই পুলিশ সদস্যরা সহযোগিতা করেন। এছাড়া জীবননগর ও আলমডাঙ্গা উপজেলাসহ জেলার বিভিন্ন স্থানে নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালিত হয় যা অব্যাহত থাকবে বলে জেলা প্রশাসনের পক্ষ থেকে নিশ্চিত করা হয়েছে।

রিপোর্ট: এম.এ.আর.নয়ন🌻 এম.এইচ.সম্রাট