ঢাকাSaturday , 21 November 2020
  1. অপরাধ-দূনীর্তি
  2. আইন-আদালত
  3. আর্ন্তজাতিক
  4. কৃষি ও অর্থনীতি
  5. খেলাধুলা
  6. চিকিৎসা
  7. জাতীয়
  8. দেশজুড়ে
  9. ধর্ম
  10. বিনোদন
  11. মতামত
  12. রাজনীতি
  13. লাইফস্টাইল
  14. শিক্ষা
  15. সম্পাদকীয়

সাংবাদিকের বিরুদ্ধে মিথ্যা মামলার প্রতিবাদে ঝিনাইদহে সাংবাদিকদের মানববন্ধন – JN7

NAYAN AHMMED
November 21, 2020 1:51 pm
Link Copied!


সোহেল চৌধুরী, ঝিনাইদহ জেলা প্রতিনিধি:


ঝিনাইদহের দুই সাংবাদিকের বিরুদ্ধে আদালতে মানহানী মামলার অভিযোগ দায়েরের প্রতিবাদে শনিবার মানববন্ধন ও সমাবেশ করেছে জেলার সাংবাদিক ও সাধারণ মানুষ।

শনিবার সকাল ১০টায় ঝিনাইদহ শহরের চুয়াডাঙ্গা বাসষ্ট্যান্ডে প্রেরণা-৭১ (মুজিব) চত্বরে সাংবাদিক জনতার মানববন্ধন কর্মসুচি শুরু হয়। দুই ঘন্টাব্যাপী চলা এই কর্মসুচিতে ঝিনাইদহ ছাড়াও হরিণাকুন্ডু, কালীগঞ্জ ও কোটচাঁদপুরে কর্মরত বিভিন্ন ইলেক্ট্রনিক ও প্রিন্ট মিডিয়ায় কর্মরত সাংবাদিক, সাংবাদিকদের সংগঠন ও সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ অংশ গ্রহন করেন।

একই সময় পুলিশ বক্সের সামনে ঝিনাইদহ রিপোর্টার ইউনিটের নেতৃবৃন্দ পৃথক ভাবে মানববন্ধন কর্মসুচি পালন করেন। অন্যদিকে মহেশপুর শহরের থানা মোড়ে সাংবাদিকদের বিভিন্ন সংগঠন মানববন্ধন কর্মসুচি পালন করেছে। শনিবার সকাল থেকেই জেলার বিভিন্ন এলাকা থেকে গনমাধ্যমের কর্মীরা শহরের প্রেরণা-৭১ চত্বরে জড়ো হতে থাকেন।

সমাবেশে অন্যান্যদের মধ্যে দৈনিক মাথাভাঙ্গা পত্রিকার ব্যুরো প্রধান জাহিদুর রহমান তারিক, দৈনিক সময়ের সমীকরণের জাহিদুল হক বাবু, অনলাইন দৈনিক বিদ্রোহী ডটকমের সম্পাদক ওমর আলী সোহাগ, সামাজিক ও রাজনৈতিক কর্মী সিরাজুল হক, আব্দুস সালাম, কামাল হোসেন, হাবিব চৌধুরী, ফিরোজ, বদিউজ্জামান, হরিণাকুন্ডুর সাংবাদিক জাফিরুল ইসলাম, বিউটিফুল ঝিনাইদহের নায়েব আলী, মানবতার ফেরীওয়লা খ্যত তারেক মাহমুদ জয়, ফজের বিশ্বাস ফাউন্ডেশনের সাফওয়ান আব্দুল্লাহ অনিক, হারুন অর রশিদ, কোটচাঁদপুর রিপোর্টার ইউনিটির সভাপতি মামুনুর রশিদ সুমন, সম্পাদক জাহিদ জামান, যুগ্ম সাধারণ সম্পাদক, জাতীয় দৈনিক তথ্যানুসন্ধান প্রত্রিকার ভ্রাম্যমাণ প্রতিনিধি খোন্দকার আব্দুল্লাহ বাশার , আরিফুল ইসলাম, আশাদুল,সোহাগ মিয়া, দৈনিক নবচিত্রের কোটচাঁদপুর প্রতিনিধি শহিদুল ইসলাম ও আজকের বিশ্বমানচিত্র বাবলুর রহমানসহ প্রমুখ নেতৃবৃন্দ। কর্মসুচি চলাকালে সংহতি প্রকাশ করেন সাংবাদিক এম মাহফুজুর রহমান, কোরবান আলী ও এস এ আকরাম।

কর্মসুচিতে সাংবাদিক জনতার প্রতিনিধিরা অবিলম্বে মিথ্যা ও হয়রানী মুলক মামলা প্রত্যাহারের দাবী জানান। উল্লেখ্য কালীগঞ্জ অগ্রনী ব্যাংকের জালিয়াতির ঘটনা নিয়ে পত্রিকায় তথ্য ভিত্তিক সংবাদ প্রকাশিত হলে ঝিনাইদহের সিনিয়র সাংবাদিক আসিফ কাজল ও যুগান্তরের কালীগঞ্জ প্রতিনিধি শাহরিয়ার রহমান সোহাগের বিরুদ্ধে অগ্রনী ব্যাংকের বরখাস্তকৃত ক্যাশ অফিসার আব্দুস সালাম ও চাকরীচ্যুত মাঠকর্মী আজির আলী গত ১৬ নভেম্বর আদালতে মামলার জন্য অভিযোগ দায়ের করেন।