ঢাকাFriday , 18 September 2020
  1. অপরাধ-দূনীর্তি
  2. আইন-আদালত
  3. আর্ন্তজাতিক
  4. কৃষি ও অর্থনীতি
  5. খেলাধুলা
  6. চিকিৎসা
  7. জাতীয়
  8. দেশজুড়ে
  9. ধর্ম
  10. বিনোদন
  11. মতামত
  12. রাজনীতি
  13. লাইফস্টাইল
  14. শিক্ষা
  15. সম্পাদকীয়

সাতক্ষীরায় মাদক নির্মূলে জেলা পুলিশের কার্যকরী পদক্ষেপ গ্রহণ

NAYAN AHMMED
September 18, 2020 2:22 am
Link Copied!

এম.এ.আর নয়ন:

সাতক্ষীরা জেলার পুলিশ সদস্যরা মাদকবিরোধী সাঁড়াশি অভিযানে নেমেছে। মাদক অধ্যুষিত এলাকাগুলোতে ঘুরাঘুরি করা ব্যক্তিদের মাদকসেবী সন্দেহ হলে, তাদের করা হচ্ছে ডোপ টেস্ট। পরীক্ষায় পজিটিভ হলে নেওয়া হচ্ছে ব্যবস্থা। কোথা থেকে বা কার কাছ থেকে মাদকদ্রব্য ক্রয় করেছে সেই বিষয়ে নেওয়া হচ্ছে খোঁজখবর।

বৃহস্পতিবার (১৭ই সেপ্টেম্বর) বিকালে সাতক্ষীরা সদরের ভোমরা এলাকায় এই অভিযান পরিচালিত হয়।
পুলিশ জানায়, সাতক্ষীরা জেলার বিভিন্ন থানা ও অন্যান্য জেলার মাদক সেবীরা ভোমরার সীমান্তবর্তী এলাকায় এসে মাদক সেবন করে আবার নিজ নিজ এলাকায় চলে যাচ্ছে এমন সংবাদের ভিত্তিতে বৃহস্পতিবার বিকালে সাতক্ষীরা সদরের ভোমরা এলাকায় এ অভিযান পরিচালনা করা হয়।

এ সময় বাহ্যিক লক্ষণ বিবেচনায় এবং উপস্থিত ডাক্তারের পরামর্শে মোট ৩৮ জনকে মাদকসেবী সন্দেহে ডোপ টেস্ট এর জন্য সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়। ডোপ টেস্ট শেষে ১৬ জনের ক্ষেত্রে রিপোর্ট পজিটিভ এবং ২২ জনের ক্ষেত্রে রিপোর্ট নেগেটিভ আসে। মাদকাসক্ত প্রমাণিত ১৬ জন এর নিকট যে সমস্ত মাদক ব্যবসায়ী মাদক বিক্রি করেছিল, তাদেরকে শনাক্তের কাজ চলছে বলে জানিয়েছে পুলিশ।
সাতক্ষীরা জেলার পুলিশ সুপার মোহাম্মদ মোস্তাফিজুর রহমান, পিপিএম এর নির্দেশনা ও সার্বিক তত্ত্বাবধানে মাদকবিরোধী এ অভিযানের নেতৃত্ব দেন অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মির্জা সালাহউদ্দিন।

সাতক্ষীরা জেলা সিভিল সার্জন কার্যালয়ের মেডিকেল অফিসার জয়ন্ত সরকারসহ সাতক্ষীরা সদর থানা ও পুলিশ লাইন্সের ২০জন পুলিশ সদস্যের সমন্বয়ে গঠিত একটি বিশেষ টিম মাদকবিরোধী এই অভিযান পরিচালনা করে।