ঢাকাSunday , 20 June 2021
  1. অপরাধ-দূনীর্তি
  2. আইন-আদালত
  3. আর্ন্তজাতিক
  4. কৃষি ও অর্থনীতি
  5. খেলাধুলা
  6. চিকিৎসা
  7. জাতীয়
  8. দেশজুড়ে
  9. ধর্ম
  10. বিনোদন
  11. মতামত
  12. রাজনীতি
  13. লাইফস্টাইল
  14. শিক্ষা
  15. সম্পাদকীয়

সিলেটের শ্রীমঙ্গলে শেষ হচ্ছে ‘ছায়াবৃক্ষ’র কাজ | JN7

NAYAN AHMMED
June 20, 2021 3:36 am
Link Copied!

হাফিজুর রহমান: সরকারি অনুদানের সিনেমা ছায়াবৃক্ষ। বন্ধন বিশ্বাসের পরিচালনায় সিনেমাতে উঠে আসবে চা বাগানের শ্রমিকদের নানা ঘটনা। সিনেমার শেষ লটের কাজ চলছে শ্রীমঙ্গলে। রোববার শেষ হচ্ছে সিনেমার দৃশ্যধারণ।

পরিচালক বন্ধন বিশ্বাস বলেন, ‘আমাদের শেষ লটের শুটিং চলছে। ১৬ জুন থেকে শুরু করেছিলাম। আশা করছি আগামীকাল (২০ জুন) দৃশ্যধারণ শেষ হবে। সিনেমার সব অভিনয়শিল্পীদের নিয়েই এখানে শেষ লটের শুটিং শেষ করছি।’

সিনেমার অন্যতম কেন্দ্রীয় চরিত্রের অভিনেতা নিরব বলেন, ‘আমরা এখান থেকে খবর পাচ্ছি যে ঢাকায় অনেক বৃষ্টি হচ্ছে। কিন্তু এখানে কিন্তু এত বৃষ্টি হচ্ছে না। তবে দুপুর সাড়ে তিনটার দিকে একবার করে বৃষ্টি হচ্ছে এখানে। সেটাতে খুব একটা অসুবিধা হচ্ছে না। শুটিং ভালোই চলছে।’

সিনেমায় আরও অভিনয় করছেন অপু বিশ্বাস, কাজী নওশাবা, সুমিত সেনগুপ্ত, শতাব্দী ওয়াদুদ, মাহমুদুল ইসলাম মিঠু, লিপু মামা।

‘ছায়াবৃক্ষ’র কাজ শেষ হচ্ছে শ্রীমঙ্গলে। অধিকাংশ সিনেমায় মেক-আপ করে অভিনয়শিল্পীদের উজ্জ্বল করলেও, ছায়াবৃক্ষ সিনেমায় অভিনয়শিল্পীদের মুখে কালো রং ব্যবহার করে অনুজ্জ্বল করা হয়েছে। এটা সিনেমার অন্যতম চমক। এমন লুকে পুরো একটি সিনেমায় এ অভিনয়শিল্পীদের আগে দেখা যায়নি।

এই সিনেমার মাধ্যমে প্রথমবারের মতো অপুর বিপরীতে অভিনয় করছেন চিত্রনায়ক নিরব। সিনেমাটি ২০১৯-২০২০ অর্থ বছরের অনুদানপ্রাপ্ত। সিনেমা কাজ শুরু হয় গত বছর। তানভীর আহমেদের চিত্রনাট্যে সিনেমাটি।