ঢাকাWednesday , 23 February 2022
  1. অপরাধ-দূনীর্তি
  2. আইন-আদালত
  3. আর্ন্তজাতিক
  4. কৃষি ও অর্থনীতি
  5. খেলাধুলা
  6. চিকিৎসা
  7. জাতীয়
  8. দেশজুড়ে
  9. ধর্ম
  10. বিনোদন
  11. মতামত
  12. রাজনীতি
  13. লাইফস্টাইল
  14. শিক্ষা
  15. সম্পাদকীয়

আফিফ-মিরাজের হার না মানা ইনিংসে ম্যাচ জিতলো বাংলাদেশ – JN7

NAYAN AHMMED
February 23, 2022 8:35 pm
Link Copied!

জয় নিউজ সেভেন ।। ক্রিকেট মানেই প্রত্যেক বলে বলে আকর্ষণ। যেকোন সময় ঘুরে যেতে পারে ম্যাচের মোড়। তেমন একটা অবিশ্বাস্য ম্যাচই দেখলো সারাবিশ্ব। আফগানিস্তানের বিপক্ষে ২১৬ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ৪৫ রানে যখন বাংলাদেশের ৬ ব্যাটার সাজঘরে ফিরে যান, তখন বাংলাদেশের অনেক ক্রিকেটপ্রেমীই টেলিভিশন বন্ধ করে সমালোচনা করতে শুরু করেন। কিন্তু সেই ম্যাচই যে বাংলাদেশ জিতবে এ কথা তাদের জানা ছিলো না। হার না মানা ইনিংস খেলে সকল সমীকরণ পাল্টে দিয়ে ম্যাচ জেতালেন আফিফ হোসেন ও মেহেদী হাসান মিরাজ।

এর আগে বুধবার (২৩শে ফেব্রুয়ারি) চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে অনুষ্ঠিত তিন ম্যাচ সিরিজের ১ম ওয়ানডে ম্যাচে টসে জিতে ব্যাট করার সিদ্ধান্ত গ্রহণ করে আফগানিস্তান। ৪৯ ওভার ১ বলে তারা সংগ্রহ করে ২১৫ রান। দলের পক্ষে সর্বোচ্চ ৬৭ রান করেন নাজিবুল্লাহ জাদরান। বাংলাদেশের পক্ষে মুস্তাফিজুর রহমান লাভ করেন ৩ উইকেট। তাসকিন আহমেদ, সাকিব আল হাসান ও শরিফুল ইসলাম লাভ করেন ২টি করে উইকেট। ১টি উইকেট লাভ করেন মাহমুদউল্লাহ।

২১৬ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ৪৫ রানেই ৬ উইকেট হারিয়ে ফেলে বাংলাদেশ। কিন্তু শেষ পর্যন্ত আর কোন উইকেট না হারিয়ে ৭ বল হাতে রেখেই জয় তুলে নেয় বাংলাদেশ। আফিফ হোসেন ১১৫ বলে ৯৩ এবং মেহেদী হাসান মিরাজ ১২০ বলে ৮১ রান করে অপরাজিত থাকেন। আফগানিস্তানের পক্ষে ৪টি উইকেট লাভ করেন ফজলহক ফারুকি। রশিদ খান ও মুজিব উর রহমান লাভ করেন ১টি করে উইকেট।