ঢাকাMonday , 8 April 2024
  1. অপরাধ-দূনীর্তি
  2. আইন-আদালত
  3. আর্ন্তজাতিক
  4. কৃষি ও অর্থনীতি
  5. খেলাধুলা
  6. চিকিৎসা
  7. জাতীয়
  8. দেশজুড়ে
  9. ধর্ম
  10. বিনোদন
  11. মতামত
  12. রাজনীতি
  13. লাইফস্টাইল
  14. শিক্ষা
  15. সম্পাদকীয়

কালীগঞ্জে খামারিকে জঙ্গলে নিয়ে হাত-পা বেধেঁ গরু ডাকাতি,আতঙ্কে খামারীরা

Alomgir hossain
April 8, 2024 10:44 pm
Link Copied!

মো:সাজ্জাত হোসেন,গাজীপুর জেলা প্রতিনিধিঃ-গাজীপুরের কালীগঞ্জে গরুর খামারিকে জঙ্গলে নিয়ে হাত-পা বেধেঁ ফেলে রেখে ডাকাতি করে গরু নিয়ে যাওয়ার সংবাদ পাওয়া গেছে।

চাঞ্চল্যকর এ ঘটনায় নতুন করে আতঙ্কের সৃষ্টি হয়েছে উপজেলার উত্তর অঞ্চলের পাঁচটি ইউনিয়নের খামারীদের মধ্যে। ঘটনাটি ঘটেছে গত শনিবার মধ্যরাতে উপজেলার মোক্তারপুর ইউনিয়নের হরিদেবপুর গ্রামের মহসিন মোড়লের বাড়িতে।

খামার মালিক মহসিন মোড়ল জানায়, শনিবার দিবাগত রাতে তারাবির নামাজ পড়ে গোয়াল ঘরের পাশে ঘুমিয়ে ছিলাম। হঠাৎ করে ১০-১২ জন ডাকাত গোয়াল ঘরে ঢুকে আমার ও সাথে থাকা আমানউল্লাহ (টুকু)’র হাত-পা রশি দিয়ে বেঁধে এবং গামছা দিয়ে মুখ বেঁধে নিরব জঙ্গলে নিয়ে যায়। নিরব স্থানে নেওয়ার সময় আমার ও আমানউল্লার সাথে ধস্তাধস্তি হয়। এক পর্যায়ে ডাকাতরা ধারালো ছুড়ি দিয়ে আঘাত করে, আমি তা প্রতিহত করতে গেলে আমার ডান হাতের তালু কেটে রক্ত পড়তে থাকে। তারা আরো ক্ষিপ্ত হয়ে আমার শরীরের বিভিন্ন স্থানে এলোপাথারী মারপিট করে রক্তাক্ত জখম করে। পরে আমাদের নিরব স্থানে ফেলে দিয়ে ডাকাতরা আমার ৫টি গাভী ও আমার ব্যবহৃত ২টি মোবাইল ফোন নিয়ে যায়। যার আনুমানিক মূল্য ১০ লক্ষ টাকা। আমার সকল পুজি এই গরুর খামারে বিনিয়োগ করেছি। এখন আমি পথের বিখারী হয়ে গেছি।

খামারীর বাবা হাবিবুর রহমান বলেন, শনিবার রাত ২ টার দিকে ডাকচিৎকার শুনে দ্রুত ফার্মের দিকে যাই। গিয়ে দেখি ফার্মে গরু নেই এবং আমার ফার্মে থাকা আমার ছেলেও নেই। পরে আশ-পাশে অনেক খোজাখুজি করে জঙ্গলের পাশে হাত-পা বাঁধা অবস্থা তাদের উদ্ধার করি।

এ সম্পর্কে একাধিক ভুক্তভোগী খামারী বলেন, বর্তমান সময়ে গরু লালন-পালন করা অনেক কষ্টের ব্যাপার। সারাদিন কাজ করে রাত জেগে গরু পাহাড়া দিতে হয়। পুলিশের নিয়মিত টহল না থাকায় প্রতিনিয়ত ঘটছে একের পর এক চুরির ঘটনা। আমরা অনেকই বিভিন্ন ব্যাংক ও এনজিও থেকে ঋণ নিয়ে গরুর খামার করেছি। গরুর দুধ ও গরু বিক্রি করে সাবলম্বী হওয়ার আশায়। এখন আমরা নিঃস্ব হয়ে ঋণের বোঝায় দিশেহারা। তাই আইন শৃঙ্খলার সু-দৃষ্টি কামনা করছি।

এ সম্পর্কে কালীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মাহতাব উদ্দিন বলেন, আমরা অভিযোগটি হাতে পেয়েছি। সম্প্রতি লক্ষ্য করছি গরু চোরের ঘটনা অত্যাধিক বেড়ে গেছে। আমাদের অভিযান ইতিমধ্যেই শুরু হয়েছে। আশা করছি খুব দ্রুতই এই চক্র কে আমরা ধরে আইনের আওতায় নিয়ে আসতে পারবো।