ঢাকাThursday , 9 December 2021
  1. অপরাধ-দূনীর্তি
  2. আইন-আদালত
  3. আর্ন্তজাতিক
  4. কৃষি ও অর্থনীতি
  5. খেলাধুলা
  6. চিকিৎসা
  7. জাতীয়
  8. দেশজুড়ে
  9. ধর্ম
  10. বিনোদন
  11. মতামত
  12. রাজনীতি
  13. লাইফস্টাইল
  14. শিক্ষা
  15. সম্পাদকীয়

জান্নাতুল খাদরা দাখিল মাদ্রাসায় শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ

NAYAN AHMMED
December 9, 2021 9:24 pm
Link Copied!

জয় নিউজ সেভেন ।। চুয়াডাঙ্গার জীবননগর উপজেলার সেনেরহুদা গ্রামস্থ জান্নাতুল খাদরা দাখিল মাদ্রাসায় মেধাবী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়েছে। বৃহস্পতিবার (৯ই ডিসেম্বর) সকাল ১১টার সময় বার্ষিক পরীক্ষায় অংশগ্রহণ করে ১ম, ২য় ও ৩য় স্থান অধিকারী শিক্ষার্থীদের হাতে এই পুরস্কার তুলে দেওয়া হয়। এ সময় উপস্থিত ছিলেন মাদ্রাসা পরিচালনা পর্ষদের সুযোগ্য সভাপতি আবু জাফর, মাদ্রাসার সুপার শরিফুল ইসলাম, সহ-সুপার ফয়জুল আহমাদসহ অন্যান্য শিক্ষক-শিক্ষিকা মণ্ডলী এবং কর্মচারীবৃন্দ।

এ সময় আবু জাফর বলেন, ‘মাদ্রাসার সকল শিক্ষার্থীদের উৎসাহিত করতে ভালো ফলাফল অর্জনকারী ১ম থেকে ১০ম শ্রেণির শিক্ষার্থীদের হাতে পুরস্কার তুলে দেওয়া হয়। আমি আশাবাদী এতে করে শিক্ষার্থীরা লেখাপড়ায় আরও মনোযোগী হবে এবং ভালো রেজাল্ট করে নিজ মাতা-পিতার মুখ উজ্জ্বল ও মাদ্রাসার সুনাম বৃদ্ধি করবে।

উল্লেখ্য, সেনেরহুদা গ্রামের জান্নাতুল খাদরা দাখিল মাদ্রাসা উথলী ইউনিয়নের একমাত্র দাখিল মাদ্রাসা। এই মাদ্রাসায় ১ম শ্রেণি থেকে নবম শ্রেণি পর্যন্ত ছাত্র-ছাত্রী ভর্তি চলছে। প্রতিষ্ঠানটিতে শিক্ষার্থীদের কাছ থেকে মাসিক বেতন নেওয়া হয় না। তাছাড়া গরীব ও মেধাবী শিক্ষার্থীদের ড্রেসসহ অন্যান্য সুবিধাদি প্রদান করা হয়। ইতিপূর্বে অত্র মাদ্রাসা থেকে লেপাপড়া করে অনেক শিক্ষার্থী কর্মজীবনে আজ সফল।

রিপোর্ট: এম.এ.আর.নয়ন/রাসেল হোসেন মুন্না।