ঢাকাSaturday , 18 March 2023
  1. অপরাধ-দূনীর্তি
  2. আইন-আদালত
  3. আর্ন্তজাতিক
  4. কৃষি ও অর্থনীতি
  5. খেলাধুলা
  6. চিকিৎসা
  7. জাতীয়
  8. দেশজুড়ে
  9. ধর্ম
  10. বিনোদন
  11. মতামত
  12. রাজনীতি
  13. লাইফস্টাইল
  14. শিক্ষা
  15. সম্পাদকীয়

দামড়হুদা ভাষা দিবসে ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল খেলা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত

Alomgir hossain
March 18, 2023 11:51 pm
Link Copied!

মশিউর রহমানঃ-চুয়াডাঙ্গা জেলার দামুড়হুদা উপজেলার বিষ্ণুপুরে বিষ্ণুপুর ক্রিকেট দলের আয়োজনে ভাষা শহীদদের স্মরণে ভাষা দিবস ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল খেলা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়েছে। ১৮ই মার্চ শুক্রবার বিকাল ৩ টায় বিষ্ণুপুর ফুটবল মাঠে টুর্নামেন্টের ফাইনাল খেলা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানের আয়োজন করা হয়।

টসে জয়লাভ করে মুক্তারপুর একাদশের দলীয় অধিনায়ক কাজেম আল কুরাইশ ব্যাট করার সিদ্ধান্ত নেয়। নির্ধারিত ১৪ ওভার শেষে ৬ উইকেট হারিয়ে ১৪০ রান সংগ্রহ করে। জবাবে অনুরাগ আদর্শ ক্লাব নতুন দরবেশপুর ১৪১ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে সবকয়টি উইকেট হারিয়ে ১২১ রান সংগ্রহ করে ফলে মুক্তারপুর একাদশ ২০ রানে জয়লাভ করে। খেলায় ম্যান অফ দ্যা ম্যাচ নির্বাচিত হন মুক্তারপুর একাদশের আকাশ ও টুর্নামেন্ট সেরা নির্বাচিত হন অনুরাগ আদর্শ ক্লাব নতুন দরবেশপুর একাদশের পারভেজ হোসেন ও সেরা উইকেট শিকারী মুক্তারপুর একাদশের রানা।
খেলায় আম্পায়ার হিসেবে দায়িত্ব পালন করেন মশিউর রহমান ও মিলন আলী। স্কোর বোর্ডে দায়িত্বে ছিলেন বিপুল ও সোহেল,ধারাভাষ্য প্রদান করেন জিয়া হায়দার ও মিজানুর রহমান।

পুরস্কার বিতরণী অনুষ্ঠানে বিষ্ণুপুর ২নং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি মতিয়ার রহমান মন্টুর সভাপতিত্বে, প্রধান অতিথি হিসেবে মাঠে উপস্থিত থেকে খেলা উপভোগ ও পুরস্কার বিতরণ করেন দামুড়হুদা উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও জুড়ানপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সোহরাব হোসেন।

প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন চুয়াডাঙ্গা জেলা জজ কোর্টের ভিপি এ্যাডভোকেট রফিকুল আলম রান্টু।
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন
দামুড়হুদা উপজেলা কৃষকলীগের সভাপতি রফিকুল ইসলাম, সাধারণ সম্পাদক সাইদুর রহমান সন্টু মাস্টার,দামুড়হুদা উপজেলা আওয়ামীলীগের সাবেক সহ-সভাপতি আব্দুল মান্নান,প্যানেল চেয়ারম্যান আল মাহমুদ আসলাম,২নং ওয়ার্ড আওয়ামীলীগের সাবেক সভাপতি ইদ্রিস আলী,৩নং নং ওয়ার্ড আওয়ামীলীগের সাবেক সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম,বিষ্ণুপুর মাধ্যমিক বিদ্যালয়ের সভাপতি মতিয়ার রহমান মতি,সাবেক ইউপি সদস্য আইনুদ্দীন,আওয়ামীলীগ নেতা আবুল কাশেম,যুবলীগ নেতা আহসান কবীর বাদশা প্রমূখ।
এছাড়া উপস্থিত ছিলেন কৃষকলীগ নেতা শাখাওয়াত হোসেন, যুবলীগ নেতা শরিফুল ইসলাম, ছাত্রলীগ নেতা প্লাবন,সাব্বির,সাফিন,শিপন,তানজিদ তুষার, বিপুল, জুয়েল,হুছাইন,সোহেল,স্থানীয় আওয়ামীলীগ ও অঙ্গ সংগঠন,ক্রীড়া সংশ্লিষ্ট ব্যক্তিবর্গ।

এসময় প্রধান অতিথির বক্তব্যে সোহরাব হোসেন বলেন, দেশকে মাদকমুক্ত ও সমাজকে অবক্ষয় থেকে রক্ষা করতে খেলাধুলার কোনো বিকল্প নেই। তরুণ প্রজন্মকে মাদকাসক্তি, জঙ্গিবাদ, সন্ত্রাসবাদ এবং সামাজিক যোগাযোগ মাধ্যমের আসক্তি থেকে দূরে রাখতে সবাইকে খেলাধুলায় আরও বেশি করে সম্পৃক্ত করতে হবে। ক্রীড়া ক্ষেত্রে বর্তমান প্রধানমন্ত্রীর আন্তরিকতার কারণেই এটি সম্ভব হয়েছে।

অনুষ্ঠানটি পরিচালনা করেন বঙ্গবন্ধু ছাত্র পরিষদ দামুড়হুদা উপজেলা সাধারণ সম্পাদক সারাফায়েত হোসেন বাবু ও সাফিন মন্ডল।
টুর্নামেন্টের সার্বিক ব্যবস্থাপনায় ছিলেন সাদায়েত হোসেন, শিপন আলী ও আবু সাঈদ রতন।