ঢাকাWednesday , 10 July 2024
  1. অপরাধ-দূনীর্তি
  2. আইন-আদালত
  3. আর্ন্তজাতিক
  4. কৃষি ও অর্থনীতি
  5. খেলাধুলা
  6. চিকিৎসা
  7. জাতীয়
  8. দেশজুড়ে
  9. ধর্ম
  10. বিনোদন
  11. মতামত
  12. রাজনীতি
  13. লাইফস্টাইল
  14. শিক্ষা
  15. সম্পাদকীয়

বেনাপোল সীমান্ত থেকে ৯ পিচ স্বর্ণেরবারসহ পাচারকারি আটক

Alomgir hossain
July 10, 2024 12:51 am
Link Copied!

বেনাপোল প্রতিনিধিঃ-যশোরের বেনাপোল সীমান্তে দিয়ে ভারতের পাচারের সময় ৯টি স্বর্ণের বারসহ মনোয়ার হোসেন( ৫০) নামে এক পাচারকারিকে আটক করেছে বর্ডার গার্ড বিজিবি সদস্যরা।মঙ্গরবার (৯ জুলাই) ভোরে সীমান্তের দৌলতপুর এলাকা থেকে এ স্বর্ণের বারসহ তাকে আটক করা হয়।আটক মনোয়ার হোসেন বেনাপোল পোর্ট থানার দৌলতপুর গ্রামের মৃত রবিউল হোসেনের ছেলে।

বিজিবি জানায়,গোপন সংবাদের দৌলতপুর বিওপি’র দায়িত্বপূর্ণ সীমান্ত এলাকা দিয়ে চোরাকারবারীরা স্বর্ণের বার ভারতে পাচারের উদ্দেশ্যে গমন করবে। এমন গোপন সংবাদের ভিত্তিতে দৌলতপুর বিওপি’র একটি টহল দল সীমান্ত পিলার ১৭/৭ এস এর ১৮০ আর পিলার হতে আনুমানিক ১০০ গজ  বাংলাদেশের অভ্যন্তরে ধগলীর মাঠ নামক স্থানে কৌশলে অবস্থান নেয়। এ সময় দৌলতপুর হয়ে ধগলীর মাঠ সীমান্ত অভিমুখে এক ব্যক্তিকে আসতে দেখে এবং টহল  দলের নিকটবর্তী আসলে সন্দেহভাজন হিসেবে মনোয়ার হোসেনকে আটক করে।পরে মনোয়ারের হাতে থাকা লাল রংগের একটি ব্যাগ তল্লাশী করে (১ কেজি ৬৮ গ্রাম ওজনের)৯ পিস স্বর্ণের বার উদ্ধার করা হয়। যার আনুমানিক সিজার মূল্য ১,০৮,৮৬,১২৪/- (এক কোটি আট লক্ষ ছিয়াশি হাজার একশত চব্বিশ) টাকা।

খুলনা ২১ বিজিবির অধিনায়ক লে:কর্নেল মোহাম্মাদ খুরশীদ আনোয়ার আটকের বিষয়টি নিশ্চিত করে জানান,  উক্ত স্বর্ণের বারগুলো যশোর ট্রেজারী অফিস জমা এবং আসামীকে বেনাপোল পোর্ট থানায় হস্থান্তরের কার্যক্রম চলমান রয়েছে।