ঢাকাWednesday , 14 April 2021
  1. অপরাধ-দূনীর্তি
  2. আইন-আদালত
  3. আর্ন্তজাতিক
  4. কৃষি ও অর্থনীতি
  5. খেলাধুলা
  6. চিকিৎসা
  7. জাতীয়
  8. দেশজুড়ে
  9. ধর্ম
  10. বিনোদন
  11. মতামত
  12. রাজনীতি
  13. লাইফস্টাইল
  14. শিক্ষা
  15. সম্পাদকীয়

রমজানে টিভি পর্দায় পুষ্টিবিদ রুবাইয়া রীতির আয়োজন | JN7

Rasel Munna
April 14, 2021 10:30 am
Link Copied!

জয় নিউজ সেভেন ।। মুসলিম বিশ্বের অন্যান্য দেশের মতোই সিয়াম সাধনার মাস রমজান এলেই পাল্টে যায় এ দেশের মানুষের জীবনধারা। খাদ্যাভ্যাস, আচার-আচরণ, সংস্কৃতি চর্চা, ধর্মীয় অনুশাসন পালন এবং চিন্তাচেতনায় ঘটে ব্যাপক পরিবর্তন। এরই ধারাবাহিকতায় পুরো রজমান মাসজুড়ে পুষ্টিবিদ রুবাইয়া রীতিকে দেখা যাবে চার ধরণের ভিন্ন অনুষ্ঠানে সঞ্চালকের ভূমিকায়।

প্রথম রমজান থেকে ৩০ রমজান পর্যন্ত প্রতিদিন ইফতারের আগ মুহূর্তে রীতি হাজির থাকবেন ইন্ডিপেনডেন্ট টেলিভিশনের রমজান আয়োজন ‘আইসি ওয়াটার বোটল রিফ্রেশিং ড্রিংক ওয়াটার ইফতার’ অনুষ্ঠান নিয়ে। একই টিভি পর্দায় সন্ধ্যা ৬টা ৪৫মিনিটে দেশবরেণ্য চিকিৎসকদের নিয়ে স্বাস্থ্য বিষয়ক ‘স্বাস্থ্য সুরক্ষা’ অনুষ্ঠানের মাধ্যমে দর্শক ও শ্রোতাদের স্বাস্থ্য পরামর্শ এবং দিকনির্দেশনা দেবেন তিনি। এদিকে রমজানের ৩০দিন পুষ্টিকর সেহরি ও ইফতারের রেসিপি নিয়ে দীপ্ত টিভিতে রীতির উপস্থাপনায় আরএফএল গ্যাস স্টোভ ‘স্বাস্থ্যকর রমজান’ প্রচারিত হবে প্রতিদিন বিকেল ৪টা ২০মিনিটে। এ ছাড়াও সপ্তাহের প্রতি শনিবার বিকাল ৫টা ২০মিনিটে আলোক হেলথ কেয়ার অ্যান্ড হাসপাতাল নিবেদিত লাইভ টকশো ‘স্বাস্থ্য কথা’ প্রচারিত হবে দীপ্ত টিভিতে।

আয়োজকদের সঙ্গে কথা বলে জানা যায়, করোনা প্রার্দুভাবে টিভি চ্যানেলগুলো অনুষ্ঠান সম্প্রচারে অনেকটা বিপাকে পড়লেও এবারে রমজান উপলক্ষে টিভি অনুষ্ঠানে আনা হয়েছে বেশ কিছু পরিবর্তন। করোনার দ্বিতীয় ঢেউ আঘাত হানার আগেই এসব প্রোগ্রামের সিংহভাগ শুটিং শেষ করা হয়েছে। যথাযথ স্বাস্থ্যবিধি মেনে শুধুমাত্র লাইভ টক শো করা হবে দীপ্ত স্টুডিওতে।

প্রসঙ্গত, পুষ্টিবিদ রুবাইয়া রীতি বর্তমানে রাজধানীর বনশ্রীতে ফরাজী হাসপাতালে পুষ্টিবিদ হিসেবে কর্মরত আছেন। পেশাগত দায়িত্ব পালনের পাশাপাশি ২০১৮ সাল থেকে দেশের বিভিন্ন টিভি পর্দায় নিয়মিত হাজির থাকেন তিনি। আগে ভাগে শুটিং শেষ করে এখন আবারও তিনি নিজ চেম্বার নিয়ে ব্যস্ত হয়েছেন।

রিপোর্ট: এসএম শাফায়েত